টাঙ্গাইলে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ ও মানববন্ধন

সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ ও মানববন্ধন

গোপালপুর প্রতিনিধি : টাঙ্গাইলের গোপালপুরে সড়কের উপর গাড়ি পার্কিংয়ের প্রতিবাদে সড়ক অবরোধ করে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছে স্থানীয়রা।

পরে সড়কে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এতে স্থানীয়রা ছাড়াও ছাত্রলীগ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

সোমবার (২৯ মে) দুুপুরে গোপালপুর-টাঙ্গাইল সড়কের গোপালপুর বাসস্ট্যান্ড এলাকায় সড়কে টায়ার জ্বালিয়ে মানববন্ধন কর্মসূচী পালন করে।

মানববন্ধনে বক্তব্য দেন, গোপালপুর পৌরসভার মেয়র রকিবুল হক ছানা, ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর মঈনুদ্দিন বাবু, ৬নং ওয়ার্ডের নাসিরুদ্দিন শিকদার, যুবলীগের সাংগঠনিক সম্পাদক জিহাদ হাসান, উপজেলা ছাত্রলীগের আহবায়ক শফিকুর রহমান শফিক, সাবেক উপজেলা ছাত্রলীগের আহবায়ক আব্দুর রহমান বিমান, ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক আলমগীর রানা ও ইকবাল সোহেন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, যাত্রীবাহী বাস নির্দিষ্ট জায়গায় না রেখে সড়কের উপর পার্কিং করে রাখে।

এতে প্রতিনিয়ত গোপালপুর-টাঙ্গাইল আঞ্চলিক সড়কে দূর্ঘটনায় প্রাণহানির ঘটনা ঘটছে।

গতকাল রবিবার ওই সড়কে মোটরসাইকেলের এক আরোহী নিহত হয়।

এছাড়াও সম্প্রতি কয়েকটি দুর্ঘটনায় বেশ কয়েকজন নিহত হয়েছে। এরপরও সড়কের উপর পার্কিং করা বন্ধ হচ্ছে না।

গোপালপুর পৌরসভার মেয়র রকিবুল হক ছানা বলেন, সড়কে পার্কিং না করতে বারবার শ্রমিক সংগঠনের নেতাদের অবহিত করা হলেও কোন কাজ হয়নি।

এছাড়া বিষয়টি নিয়ে একাধিকবার উপজেলা আইনশৃঙ্খলা মিটিংয়ে বলা হয়।

একদিন মানলেও পরেরদিন থেকেই আবার সড়কের উপর গাড়ির পার্কিং করে রাখা হয়।

এছাড়া পৌরসভায় নির্দিষ্ট কোন বাস রাখার জায়গা নেই। সড়কের উপর গাড়ি পার্কিং করায় প্রতিনিয়ত দুর্ঘটনার কারণে প্রাণহানির ঘটনা ঘটছে।

গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোশারফ হোসেন জানান, অবরোধ তুলে নেয়ার পর সড়কে যানবাহন চলাচল শুরু হয়েছে।

সমস্যা সমাধানের জন্য মেয়র, পরিবহন শ্রমিক মালিক সমিতির নেতা, ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ নিয়ে আলোচনা করা হয়েছে। সম্পাদনা – অলক কুমার