মধুপুরে বড়দিনে বিশ্বশান্তি ও করোনা থেকে মুক্তির প্রার্থনা

মধুপুর সংবাদদাতা : খ্রিষ্টীয় বড়দিনে টাঙ্গাইলের মধুপুরের খ্রিষ্টান ধর্মাবলম্বীরা ধর্মীয় প্রার্থনার সাথে করোনা মহামারী থেকে মানব জাতি রক্ষায় বিশেষ প্রার্থনা করেছেন।

বড়দিনের প্রথম প্রহরে (মধ্যরাত) মিশনারীগুলোতে প্রার্থনার মাধ্যমে বড়দিনের ধর্মীয় আনুষ্ঠানিকতার শুরু হয়।

এরপর শুক্রবার (২৫ ডিসেম্বর) সকালে জলছত্র কর্পোস খ্রিষ্টি মিশনারী, পীরগাছা, চুনিয়া, জয়নাগাছা, বেদুরিয়া, শায়নাবাড়িসহ মধুপুরের খ্রিষ্টি মিশনারীগুলোতে ধর্মীয় আনুষ্ঠানিকতা শেষে প্রার্থনা করা হয়।

এসময় প্রার্থনায় তারা বিশ্বশান্তি ও করোনা মহামারি থেকে মুক্তির জন্য প্রার্থনা করেন।

এরপর দিনভর প্রার্থনার সাথে সাথে চলে শুভেচ্ছা বিনিময়, খাওয়া-দাওয়া, খেলাধুলা ও যীশু খ্রিষ্টের মানব প্রেমের বারতা ও শুভেচ্ছা পৌঁছে দেয়া।

জানা যায়, জলছত্র কর্পোস খ্রিষ্টি মিশনারীতে ফাদার ডনেল স্টিফেন ক্রুস সিএসসি; পীরগাছা খ্রিষ্টি মিশনারীতে ফাদার লরেন্স রিবেরু প্রার্থনা পরিচালনা করেন।

তারা ধর্মীয় প্রার্থনায় বিশ্বের সকল মানুষের নিরাপদ দেহ-মন-আত্মাসমেত মঙ্গলময় জীবন কামনা করেন। খ্রিষ্টভক্তদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তৃতায় তারা স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ ও সাবধান থাকার অনুরোধও করেন।

নারী নেত্রী সুলেখা ম্রং জানান, বড়দিন উপলক্ষে মাননীয় কৃষিমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য ড. আবদুর রাজ্জাক; উপজেলা চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু; উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা; টিআইবি’র সচেতন নাগরিক কমিটি থেকে বড় দিনের শুভেচ্ছা জানানো হয়েছে।

এদিকে ধর্মীয় আনুষ্ঠানিকতা শেষে শুভ বড়দিন উপলক্ষে খৃষ্টান ধর্মালম্বীরা দিনব্যাপী একে অপরের সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন।

খ্রিষ্টান নেতারা বাড়ি বাড়ি গিয়ে যীশু খ্রিষ্টের মানব প্রেমের বারতা ও শুভেচ্ছা পৌঁছে দিয়েছেন।

মধুপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার কামরান হোসেন পুলিশ প্রশাসনের পক্ষে শুভেচ্ছা হিসেবে কেক নিয়ে বড়দিনের উৎসবে যোগদেন।

আদিবাসী নেতা ইউজিন নকরেক জানান, করোনায় অনুষ্ঠান ছোট ও সংক্ষিপ্ত হলেও বড়দিন উপলক্ষে বিভিন্ন স্থানে খেলাধুলার আয়োজন ছিল চোখে পড়ার মতো।

প্রার্থনার পাশাপাশি খাওয়া, খেলাধুলা, সন্ধ্যায় সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও বাড়ি বাড়ি গিয়ে খ্রিষ্টের ধর্ম বাণী প্রচার করা হয়েছে। সম্পাদনা – অলক কুমার