রাজশাহী বিভাগের সাংবাদিকদের দুইদিনের প্রশিক্ষণ কোর্স

রাজশাহী বিভাগের সাংবাদিকদের জন্য কোভিড-১৯ বিষয়ক দুইদিনের অনলাইন প্রশিক্ষণ কোর্স মঙ্গলবার শুরু হয়েছে। বুধবাবার এটি শেষ হবে। বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) সাংবাদিকদের জন্য এই কোর্সের আয়োজন করেছে।

রাজশাহী ও পাবনার জেলা-উপজেলায় কর্মরত ৫০ জন সাংবাদিক অনলাইন প্রশিক্ষণ কোর্সটিতে অংশ নিয়েছেন।

এই অনলাইন প্রশিক্ষণ কোর্সটি যুক্তরাষ্ট্র সরকারের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি)-এর সহযোগিতায় ব্রেকথ্রু অ্যাকশন প্রকল্পের অংশ হিসেবে তৈরী করা হয়েছে। করোনা বিষয়ে সঠিক তথ্য মানুষের কাছে তুলে ধরার জন্য বিএমএসএফ প্রশিক্ষণটির আয়োজন করেছে। এর প্রধান উদ্দশ্যে হচ্ছে- সকল সাংবাদিকদের কোভিড-১৯ সর্ম্পকে গুরুত্বপূর্ণ তথ্য দেয়া যাতে তারা এই মহামারিকালে কীভাবে দায়িত্ব পালনের পাশাপাশি নিজেদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করবেন সে সম্পর্কে একটা সম্যক ধারণা পান।

প্রশিক্ষন কোর্সটির সমন্বয় করছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সহযোগী অধ্যাপক ডা. মো. খালেকুজ্জামান। এসবিসিসি এডভাইজার, জন্স হপকিন্স সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস ব্লুমবার্গ স্কুল অব পাবলিক হেলথ, ডা. ফয়সাল মাহমুদ, একই প্রতিষ্ঠানের আউটরীচ ম্যানেজার এ. এফ. এম. ইকবাল ও প্রজেক্ট ম্যানেজার শরীফ হোসেন সাইমুম, বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর মহাসচিব খায়রুজ্জামান কামাল।

এছাড়া সার্বিকভাবে সরাসরি কোর্সটি পরিচালনা করছেন সিনিয়র সাংবাদিক ও বিএমএসএফ-এর কমিউনিকেশন কর্মকর্তা সৈয়দ সফি এবং শাপলা রহমান।

সূত্র: সোনালী সংবাদ