সখীপুরে ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

সখীপুর প্রতিনিধি : টাঙ্গাইলের সখীপুরে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৮ জানুয়ারি) বিকেলে উপজেলার গজারিয়া ইউনিয়নের ইছাদিঘীর পাথারিয়া বাইদ এলাকায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ইছাদিঘী গ্রামবাসীর উদ্যোগে ও স্থানীয় তরুণ নাট্য সংঘের সহযোগিতায় এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

ছয়টি দলে ৩২টি ঘোড়া প্রতিযোগিতায় অংশ নেয়।

এই প্রতিযোগিতা দেখতে টাঙ্গাইলের সখীপুর ও ময়মনসিংহের ভালুকা উপজেলাসহ আশপাশের উপজেলার প্রায় অর্ধলক্ষ নারী পুরুষ দর্শনার্থী সমবেত হয়।

দাপট ঘোড়দৌড়ে ১ নম্বর দলে প্রথম সখীপুর উপজেলার আবুল হোসেন হোসেন দ্বিতীয় একই উপজেলার তানজিলা, তৃতীয় ঢাকা বারিধারার শফিকুল ইসলাম।

২ নম্বর দলে প্রথম হয়েছেন সখীপুরের আবুল হোসেন, দ্বিতীয় কালিয়াকৈর উপজেলার কাউসার, তৃতীয় ঘাটাইল উপজেলার রবিউল।

৩ নম্বর দলে প্রথম সখীপুর উপজেলার আল আমিন দ্বিতীয় ঘাটাইল উপজেলার রবিউল, তৃতীয় কালিয়াকুর উপজেলার বিজয় বাবু।

কদম ঘোড়দৌড়ে ১ নম্বর দলে প্রথম গাজীপুরের আজহার আলী, দ্বিতীয় একই জেলার জাবেদ আলী ও তৃতীয় শ্রীপুর উপজেলার কায়েশ মোল্লা।

২ নম্বর দলে প্রথম গাজীপুরের শ্রীপুরের আজাহার আলী, দ্বিতীয় জয়দেবপুরে আ.গফুর, তৃতীয় হোসেন আলী এবং ৩ নম্বর দলে প্রথম গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বিজয় বাবু, দ্বিতীয় মধুপুরের জসিম ও তৃতীয় রসুলপুরের মোনতাজ আলী।পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন-এম এ হাকিম।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বিশিষ্ট শিল্পপতি ও ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ্ব এমএ ওয়াহেদ।

এসময় আরো উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য প্রকৌশলী আতাউল মাহমুদ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শওকত শিকদার; টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনের সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনুপম শাহজাহান জয়; সখীপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল গফুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান প্রমুখ। সম্পাদনা – অলক কুমার