ভাসানী বিশ্ববিদ্যালয়ের সামনে দুর্ঘটনায় শিক্ষার্থী আহত হওয়ার প্রতিবাদ ও পাঁচ দফা দাবিতে

সড়ক অবরোধ করে মাভাবিপ্রবির শিক্ষার্থীদের মানববন্ধন

মাভাবিপ্রবির শিক্ষার্থীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভা‌বিপ্রবি) শিক্ষার্থীরা আঞ্চ‌লিক সড়ক অবরোধ করে মানববন্ধন কর্মসূচী পালন করেছে।

এরআগে বিশ্ব‌বিদ‌্যালয়ের গ‌ণিত বিভাগের শিক্ষার্থী ইমন সড়ক দুর্ঘটনায় আহত হয়ে ঢাকার পি‌জি হাসপাতালে চি‌কিৎসাধীন রয়েছে।

শনিবার (১১ মার্চ) সকালে মাভা‌বিপ্রবির প্রধান গেটের সামনে কাগমারী-চারাবাড়ী সড়ক অবরোধ করে এ মানববন্ধন কর্মসূচী পালন করে।

আরো পড়ুন – সরকারি কর্মচারিরা নিজেদের মনীব ভাবে – বঙ্গবীর কাদের সিদ্দিকী

এসময় শিক্ষার্থীরা সুশৃঙ্খল ও নিরাপদ সড়কের দাবী করেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, টাঙ্গাইল-নাগরপু‌র সড়কের কাগমারী মোড় ও বিশ্ববিদ্যালয় প্রধান ফটকের সামনে পুলিশ বক্স স্থাপন, গতিরোধক ও জেব্রা ক্রসিং নির্মাণ, সিএনজি চালকের বিচার, প্রধান ফটক থেকে দ্বিতীয় গেট পর্যন্ত হেটে চলাচলের জন‌্য ফুটপাত স্থাপন এবং বিশ্ববিদ্যালয় দীঘি সংলগ্ন দোকান অপসারণের ৫ দফা দাবী বাস্তবায়ন করতে হবে।

মানববন্ধন কর্মসূচীতে মাভা‌বিপ্রবি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন বলেন, শিক্ষার্থী‌দের সকল দাবীর সাথে একমত পোষন কর‌ছি।

বিশ্ব‌বিদ‌্যাল‌য় প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের আলোচনা করে সমস‌্যাগুলোর সমাধান করার চেষ্টা করা হবে।

এছাড়া সিএনজি চালকসহ দুর্ঘটনার সাথে জড়িতদের শাস্তির আওতায় আনার জন্য আইনগত ব‌্যবস্থা গ্রহণ করা হবে।

আরো পড়ুন – আপনার শিক্ষার টাকা এসেছে কৃষক-শ্রমিক-মেহনতি মানুষের কাছ থেকে

উল্লেখ্য, গত বুধবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেটের পাশে গণিত বিভাগের ১ম বর্ষ ১ম সেমিস্টারের শিক্ষার্থী মো. ইমন দ্রুতগ‌তির সিএনজি চা‌লিত অটো‌রিক্সার ধাক্কায় গুরুতর আহত হয়।

পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে মস্তিস্ক রক্তক্ষরনের অপারেশন করানো হয়। সম্পাদনা – অলক কুমার