April 3, 2020, 8:10 pm
সংবাদ শিরোনাম:
টাঙ্গাইল পৌর এলাকায় নিম্নআয়ের মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কালিহাতীতে ৯টি দোকান ও একটি স্কুল আগুনে পুড়ে গেছে সখীপুরে আইসোলেশনের রোগী করোনা আক্রান্ত নন মধুপুরে জ্বর–শ্বাসকষ্টে মৃত যুবক করোনায় আক্রান্ত ছিল না সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ঘরে ঘরে ত্রাণ পোঁছে দেয়া হচ্ছে সাংবাদিকের বিরুদ্ধে মামলা; প্রতিবাদে কালিহাতী প্রেসক্লাবের প্রশাসনিক সংবাদ বর্জনের ঘোষণা করোনার ভয় দেখিয়ে প্রবাসীর স্ত্রীর কাছে চাঁদা চাওয়ার অভিযোগ; থানায় মামলা করোনা : জ্বর-কাশি নিয়ে ঢাকা থেকে বাড়িতে ফেরা; লকডাউন টাঙ্গাইলে ভর্তুকির ভ্রাম্যমাণ বাজারে মানুষের আগ্রহ বাসার সাইনবোর্ড নামিয়ে করোনা সংক্রমণ রোধ সভায় সাংসদ একাব্বর

অসময়ের বৃষ্টিতে মির্জাপুরে প্রায় ১৪ কোটি টাকার কাঁচা ইট নষ্ট

মির্জাপুর প্রতিনিধি :
  • Update Time : Saturday, January 4, 2020
  • 192 Time View

টাঙ্গাইলের মির্জাপুরে অসময়ে বৃষ্টিতে ইট ভাটাগুলোর অধিকাংশ কাঁচা ইট নষ্ট হয়ে গেছে।এতে ভাটাগুলোর প্রায় ১৪ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ভাটা মালিকেরা জানিয়েছেন।

জানা গেছে, উপজেলায় ৯১টি ইটভাটা রয়েছে। এর মধ্যে ৮২টি ইটভাটায় ইট তৈরি করা হচ্ছে। বৃহস্পতিবার রাতে অসময়ের হঠাৎ বৃষ্টিতে ভাটার কাঁচা ইট ভিজে নষ্ট হয়ে গেছে। ভাটায় কিছু কাঁচা ইট পলিথিন দিয়ে ঢেকে রক্ষা করার চেষ্টা করা হলেও বাতাসের কারণে সেগুলোরও ক্ষতি হয়েছে।

উপজেলার ভাওড়া নয়াপাড়া গ্রামে অবস্থিত এনএসএমবি ইটভাটার মালিক মো. মোকলেস জানান, অসময়ের বৃষ্টিতে তার ভাটায় প্রায় ১২ লাখ কাঁচা ইট নষ্ট হয়ে গেছে। এসব নষ্ট ইট সরানোর জন্য আরো ৩ লাখ টাকা খরচ হবে। সব মিলিয়ে তার প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

গোড়াই ইউনিয়নের ধেরুয়া গ্রামে অবস্থিত হাকিম ব্রিকস। এটির মালিক মো. আওলাদ হোসেন জানান, তার দুই ভাটায় প্রায় ১৪ লাখ কাঁচা ইট নষ্ট হয়েছে। এতে প্রায় ৪০ লাখ টাকা ক্ষতি হয়েছে।

টাঙ্গাইল জেলা ও মির্জাপুর উপজেলা ইটভাটা মালিক সমিতির সভাপতি ফিরোজ হায়দার খান খবরবাংলা২৪.কমকে জানান, এ উপজেলায় বর্তমানে জিগজ্যাগ পদ্ধতি ও স্থায়ী চিমনির মোট ৮২টি ইটভাটা রয়েছে। প্রতিটি ভাটায় ১০ থেকে ১২ লাখ পর্যন্ত কাঁচা ইট নষ্ট হয়ে গেছে।

নষ্ট হওয়া এসব কাঁচা ইটের মাটি সরিয়ে নিয়ে আবারো নতুন করে ইট তৈরি করতে হবে। এতে বাড়তি শ্রমিক লাগবে, বাড়বে খরচ। ভাটাগুলোর প্রতিটির ২০ থেকে ২৫ লাখ টাকা পর্যন্ত ক্ষতি হবে বলে তিনি উল্লেখ করেন।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840
Theme Dwonload From ThemesBazar.Com