March 30, 2020, 6:38 am

করোনা প্রতিরোধে নাগরপুরে তৈরি হয়নি সচেতনতা

নাগরপুর প্রতিনিধি :
  • Update Time : Wednesday, March 25, 2020
  • 41 Time View

টাঙ্গাইলের নাগরপুরে করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে জনগণের মধ্যে তৈরি হয়নি সচেতনতা। ফলে তাদের মাঝে সরকারের দেয়া বিভিন্ন সতর্কতামূলক নির্দেশনা মানার কোন আগ্রহ দেখা যাচ্ছে না। সচেতন মহল বলছে প্রশাসন ও জনপ্রতিনিধিরা সরকারের নির্দেশনা যথাযথভাবে জনগণের কাছে পৌঁছে দিতে ব্যর্থ হয়েছে। অন্যদিকে প্রশাসন বলছে কিছু উশৃঙ্খল জনগন নির্দেশনা মানছে না।

সরেজমিনে নাগরপুরের বিভিন্ন হাট বাজার ঘুরে চায়ের দোকানে এখনো মানুষকে আড্ডা আর খোশ গল্প গুজবে মেতে উঠতে দেখা যাচ্ছে।

অন্যদিকে মঙ্গলবার সন্ধ্যায় প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে সচেতন করা হয়েছে। উপজেলার বিভিন্ন হাট বাজারে পুলিশকে টহল দিতে দেখা গেছে। অপ্রয়োজনীয় দোকান পাট বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া অপ্রয়োজনে বাইরে বের হওয়া ও আড্ডারত মানুষকে ঘরে যেতে বাধ্য করা হলেও বুধবার ঠিক তার উল্টো চিত্রই দেখা যায়।

এদিন প্রশাসনের নির্দেশনাকে উপেক্ষা করে উপজেলার বিভিন্ন হাট বাজার, রাস্তা ঘাট, সিএনজি ও অটো রিক্সায় মানুষের অবাধ বিচরণ দেখা গেছে। দেখে মনে হয়েছে করোনা ভাইরাস নিয়ে তাদের মনে কোন উদ্বেগ নেই । উঠতি বয়সের ছেলেদের বাজার দিয়ে অহেতুক ঘোরাফেরা ও বিভিন্ন মোড়ে আড্ডা দিতে দেখা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে এক কিশোর জানান, কলেজ বন্ধ বাড়িতে কর্মহীন ভাবে আর কতক্ষন বসে থাকবো? তাই বাইরে বের হয়েছি।

মামুদনগর থেকে আশা পঞ্চাশোর্ধ এক ব্যক্তি জানান, আমি এ ভাইরাস সম্পর্কে এত কিছু জানি না, কাজের প্রয়োজনে বাজারে এসেছি।

ধুবুরিয়া বাজারের বেশ কয়েকজন ব্যবসায়ী জানান, আমরা টেলিভিশনে দেখি একটা ভাইরাস আইছে চীন আর ইতালিতে। কিন্তু আমাদের তো কেউ কিছু কয় নাই। আমরা মাইকও শুনিনাই। কোন কাগজও পাইনাই। বুঝি কেমনে?

এদিকে সরকারি নির্দেশনা মেনে বেশিরভাগ দোকান বন্ধ থাকলেও ফল, পান-সিগারেটের দোকান ও কিছু অসাধু ব্যবসায়ী গোপনে তাদের দোকান খোলা রাখলে সেখানে মানুষ ভিড় করছে। মানুষের এ অযাচিত ভিড় এড়াতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন সচেতন মহল।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম বলেন, মানুষকে সচেতন করে ঘরে রাখতে প্রশাসনের তরফ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। আমি, উপজেলা সহকারি কমিশনার (ভূমি), নাগরপুর থানার ওসি সহ প্রশাসনের প্রতিটি কর্মকর্তা মাঠে নেমে সাধারণ মানুষকে সচেতন করছি এবং তাদের ঘরে থাকার আহবান জানাচ্ছি। এরপরও যদি তারা ঘরে না থাকেন তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840
Theme Dwonload From ThemesBazar.Com