March 30, 2020, 7:00 am

ভক্তদের চোখের জলে ভাসিয়ে দেবী ফিরে গেলেন কৈলাশে

টাঙ্গাইল প্রতিনিধি :
  • Update Time : Wednesday, October 9, 2019
  • 161 Time View

হিন্দু ধর্মাবলম্বীরা চোখের জলে বিদায় জানিয়েছে দেবী দুর্গাকে। “আসছে বছর, আবার এই ধরাধামে আসবেন মা” এই প্রত্যাশা নিয়ে চোখের জলে দেবী দুর্গাকে বিদায় জানিয়েছেন তারা।

এরই ধারাবাহিকতায় টাঙ্গাইলেও মঙ্গলবার (০৮ অক্টোবর) সন্ধ্যা থেকে রাত প্রায় ১১টা পর্যন্ত দেবী দুর্গার প্রতিমা বিসর্জন দেয় ভক্ত ও পুজারিরা। ভক্ত ও পুজারীরা ডাকঢোল নিয়ে আনন্দ উল্লাসের মধ্য দিয়ে দেবী দুর্গার প্রতিমাকে বিসর্জন দেয়।

ম-পে ধর্মীয় রীতি মেনে জেলার মধ্যদিয়ে প্রবাহিত প্রতিটি নদী, খাল, বিল ও বড় বড় পুকুরে দেবী দুর্গার প্রতিমাকে বিসর্জন দেয় ভক্তরা।

শঙ্খ-উলুধ্বনি আর ঢোলের তালে তালে নেচে গেয়ে বিদায় জানান দেবী দুর্গাকে ভক্তরা। এ সময় দেবীকে শেষ দর্শন করতে ঢল নামে হাজারো ভক্ত ও দর্শনার্থীর। দেবীকে শেষ দর্শন করতে ঢল নামে হাজারো মানুষের।

ষষ্ঠীর মধ্যে দিয়ে হিন্দু ধর্মাবলম্বীদের পাঁচ দিনের দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর মহাসপ্তমী, মহাষ্টমী ও মহানবমীতে হিন্দু সম্প্রদায়ের হাজার হাজার নারী-পুরুষ ধর্মীয় নানা আচার অনুষ্ঠান পালন করেন। জেলায় প্রায় ১২ শতাধিক ম-পে এবার দুর্গাপূজা অনুষ্ঠিত হয়। বিজয়া দশমীর দিনে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে তাঁরা এ আনুষ্ঠানিকতা শেষ করেন।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840
Theme Dwonload From ThemesBazar.Com