ডা. সদর উদ্দিন সহ টাঙ্গাইলের ১০ জন এসএসকে সম্মাননায় ভূষিত

স্বাস্থ্য সুরক্ষা কর্মসুচি (এসএসকে)তে বিশেষ অবদান রাখায় ডাক্তার ক্যাটগরীতে ডা. মো. সদর উদ্দিন সহ ১০ জন এসএসকে সম্মাননায় ভূষিত হয়েছেন। ডাক্তার ক্যাটাগরীতে প্রধান হিসেবে সম্মননা পেয়েছেন টাঙ্গাইল ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের উপ-পরিচালক ডা. মো. সদর উদ্দিন।

গত বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকালে এসএসকে’র কেন্দ্রীয় কার্যালয়ের চামেলি হাউসের সিরডাপ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার পান তিনি। এসএসকে এই প্রথম দেশের বিভিন্ন জেলায় বিশেষ অবদানকৃত ব্যক্তিদের সম্মানিত করছে।

ডাক্তার ক্যাটাগরীতে টাঙ্গাইলের কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (কার্ডিওলজি) ডা. রুমি আলম, মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও ডা. খন্দকার সাদেকুর রহমান ও ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও ডা. মো. সাইফুল রাহমান খানকে সম্মাননা প্রদান করা হয়।

এছাড়াও নার্স ক্যাটাগরীতে সম্মাননা পেয়েছেন ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স মিস. নাজমা খাতুন, কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স মিস. রামিছা আক্তার, মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স মিস. অপর্ণা সাহা ও ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স মিস. সাজেদা খাতুন।

সহায়ক কর্মচারী ক্যাটাগরীতে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের পরিসংখ্যানবিদ মো. শরিফুল ইসলাম ও ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মো. ফরহাদ রহমান সম্মাননা পেয়েছেন।

সর্বজনীন স্বাস্থ্য সেবা দিবস উপলক্ষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রাণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক। স্বাস্থ্য বিভাগের সচিব মো. আসাদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. আবুল কালাম আজাদ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো. শাহাদৎ হোসেন মাহমুদ। অনুষ্ঠানে সম্মানিত ব্যক্তিদের ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

এ বিষয়ে ডা. সদর উদ্দিন জানান, পুরস্কার একটি বিশাল প্রাপ্তি। যে প্রাপ্তি ভবিষ্যতের কাজের অনুপ্রেরনা যোগায়। শুধু আমি না, ভালো কাজ করে সকলেই সম্মানিত হোক এটাই আমার প্রত্যাশা।