আইপিএলে অনিশ্চিত কলকাতা নাইট রাইডার্সের তিন তারকা

নাইটরাইডার্সের ভরসা রাসেল, নারিন ও কামিন্স। —ফাইল ছবি

অনলাইন ডেস্ক:

সব ঠিকঠাক থাকলে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে এবারের আইপিএল-এর বল গড়াবে সংযুক্ত আরব আমিরশাহিতে। কিন্তু মেগা টুর্নামেন্টের প্রথম ম্যাচ থেকে কলকাতা নাইট রাইডার্স হয়তো পাবে না আন্দ্রে রাসেল, সুনীল নারিন ও প্যাট কামিন্সের মতো তারকাদের।

কারণ আইপিএল শুরুর আগেই শুরু হয়ে যাচ্ছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ। ১৮ অগস্ট থেকে শুরু সিপিএল। প্রথম দিনে ট্রিনবাগো নাইট রাইডার্সের প্রতিপক্ষ গায়ানা আমাজন ওয়ারিয়র্স।

আর বার্বাডোজ মুখোমুখি হবে সেন্ট কিটসের। টুর্নামেন্ট শেষ হবে ১২ সেপ্টেম্বর। সেই টুর্নামেন্ট শেষ করে এসেই আইপিএল-এ নেমে পড়া সম্ভব হবে না রাসেল-নারিনের পক্ষে।

আগের মতো পরিস্থিতি থাকলে কোনও সমস্যাই হত না। কিন্তু করোনা উদ্ভুত পরিস্থিতিতে এক জায়গা থেকে আর এক জায়গায় এলেই ১৪ দিনের বাধ্যতামূলক কোয়রান্টিনে যেতে হবে ক্রিকেটারদের।

ফলে রাসেল-নারিনদের পক্ষে সিপিএল শেষ করে এসেই কেকেআর-এর হয়ে নেমে পড়াটা কঠিন। শুধু রাসেল-নারিন নন, কেইরন পোলার্ড এবং ডোয়েন ব্রাভোও হয়তো প্রথম ম্যাচ থেকেই খেলতে পারবেন না যথাক্রমে মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসের হয়ে।

এতো গেল ক্যারিবিয়ানদের সমস্যার কথা। অস্ট্রেলিয়ান তারকা পেসার প্যাট কামিন্সও হয়তো শুরু থেকে নেই কেকেআর-এ। কারণ অস্ট্রেলিয়ার ইংল্যান্ড সফর শেষ হচ্ছে ১৬ সেপ্টেম্বর। ফলে সেই সিরিজ শেষ করে এসেই কামিন্সের পক্ষে নাইটদের হয়ে নেমে পড়াটা সম্ভব নয়।

শুধু কামিন্স অবশ্য নন, অজি তারকা ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, ইংল্যান্ডের বেন স্টোকস, জস বাটলার, জোফ্রা আর্চারদের মতো তারকারা প্রথম দিন থেকেই নামতে পারবেন না সংশ্লিষ্ট আইপিএল-এর দলের হয়ে।

সোনালী সংবাদ/এইচ.এ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *