ঘরোয়া সাজে ঈদ আনন্দ

রেড বিউটি স্টুডিও অ্যান্ড স্যালন’য়ের কর্ণধার আফরোজা পারভীন ঈদের দিনে ঘরোয়া পরিবেশের সঙ্গে মানানসই সাজগোজ সম্পর্কে পরামর্শ দেন।
যেহেতু এবার বাইরে যাওয়া হবে কম তাই ঘরোয়া পরিবেশে দেখতে সতেজ ও প্রাণবন্ত লাগে এমন ভাবে সাজার পরামর্শ দেন তিনি।
ঈদের সাজগোজটা হল নিজের ভালো লাগার জন্য। সুন্দর পরপাটি হয়ে থাকা, ছবি তোলা, অন্যদের সঙ্গে যোগাযোগ করা এটাই এবারের ঈদের আনন্দ।

এই রূপবিশেষজ্ঞের মতে, ঈদের দিনের সাজটা হালকা হওয়াই ভালো। এতে দেখতে সতেজ লাগে। খুব ভারি মেইকআপ না করে বরং প্রয়োজন মতো কন্সিলার ব্যবহার করে তার ওপরে পাউডার মেখে চেহারায় একটা সতেজভাব আনা যেতে পারে।

কন্সিলার বা কেউ যদি ফাউন্ডেশন ব্যবহার করতে চায় তাহলে অবশ্যই তা ত্বকে রংয়ের সঙ্গে সামঞ্জস্য বজায় রেখে বাছাই করতে হবে। সবশেষে হালকা একটু ব্লাশন ব্যবহার করে নিলে ত্বককে অনেক বেশি সতেজ ও সুন্দর লাগবে।

চোখের সাজের ক্ষেত্রে হালকা ও উজ্জ্বল রংয়ের আইশ্যাডো ব্যবহার করতে পারেন। এতে চোখ প্রাণবন্ত লাগবে। সঙ্গে চিকন করে আইলাইনার ও মাশকারা ব্যবহার করুন, দেখতে ভালো লাগবে।

দিনের বেলায় লিপস্টিকের রং হালকা হওয়াই ভালো, দেখতে সতেজ লাগে। আর কেউ গাঢ় ও উজ্জ্বল রংয়ের লিপস্টিক ব্যবহার করতে চাইলে বিকালের পরে ব্যবহার করতে পারেন, এতে চেহারায় জাঁকজমকপূর্ণভাব ফুটে উঠবে।

চুল সাজানোর ক্ষেত্রে আফরোজা পারভীন সময় ও কাজের ধরনটা মাথায় রাখার পরামর্শ দেন।

যেমন সকালে কাজের চাপ বেশি থাকে তাই বড় যারা মূলত রান্না বান্না ও পরিবেশনের কাজ করে থাকেন তাদের চুল বাঁধা রাখাই ভালো।

বিকাল বা সন্ধ্যার দিকে চাইলে চুল খোলা রাখতে পারেন। শিশু বা কম বয়সি যারা মূলত সরাসরি বাসার কাজ করছে না তারা চাইলে নিজেদের খুশি মতো চুল খোলা বা বেঁধে রাখতে রাখতে পারেন।

আফরোজা পারভীন বাসার কাজ ও খাওয়া দাওয়া এমনকি সাজগোজ করার আগেও ভালো মতো হাত পরিষ্কার করে নেওয়ার পরামর্শ দেন।

যেহেতু এখন মহামারী চলছে তাই যতটা সম্ভব সাবধানতা অবলম্বন করার পরামর্শ দেন তিনি।
সূত্র:bangla.bdnews24.com/lifestyle/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *