ধর্মপাশায় আশ্রয়ণ প্রকল্পের ঘরে অগ্নিকাণ্ড, একই পরিবারের ৬ জনের মৃত্যু

খবরবাংলা ডেস্ক: সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের ঘরে আগুনে দগ্ধ হয়ে একই পরিবারের ছয় জনের মৃত্যু হয়েছে। সোমবার (৩০ সেপ্টেম্বর) মধ্যরাতে উপজেলার জয়শ্রী ইউনিয়নের সীমেরখাল নামক সরকারি আশ্রয়কেন্দ্রে এ অগ্নিকাণ্ড ঘটে।

নিহতরা হলেন  নিহতরা হলেন, পরিবারের প্রধান এমারুল (৫০), তার স্ত্রী পলি আক্তার (৩৭) ও তাদের চার সন্তান পলাশ (১২), ফরহাদ (৯), ফাতেমা বেগম (৭) ও ওমর ফারুক (৩)।

স্থানীয়রা জানান,  রাত সাড়ে ১২টায় ধোয়া ও আগুন দেখে আশপাশের লোকজন গিয়ে ভেতর থেকে দরজা জানালা বন্ধ দেখতে পান। দেখতে দেখতে আগুনে ভস্মিভূত হয় ঘরটি। এ সময় ভেতরেই অগ্নিদগ্ধ হয়ে মারা যান ওই পরিবারের চার শিশুসহ ছয়জন।

জয়শ্রী ইউনিয়নের চেয়ারম্যান সঞ্জয় রায় চৌধুরী বলেন, সোমবার (৩০ সেপ্টেম্বর) গভীর রাতে আগুন লাগার পরে এলাকাবাসী আগুন নিভিয়ে দরজা ভেঙে ঘরে প্রবেশ করেন। ঘরটি ভেতর থেকে তালাবন্ধ অবস্থায় ছিল।

ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এনামুল হক জানান, ঘরের ভেতরে দরজায় তালা মেরে আগুন জ্বালানো হয়েছে। পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, সপরিবারে আত্মহত্যার ঘটনা ঘটে থাকতে পারে। তদন্তের পরে প্রকৃত ঘটনা জানা যাবে।

ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গিয়াস উদ্দীন বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। আগুনের সূত্রপাত ঠিক কীভাবে হয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। আশপাশের ঘরে আগুন ছড়ায়নি।