জামিন পেলেন সাংবাদিকদের উপর হামলা মামলার প্রধান আসামি ফজল মন্ডল

টাঙ্গাইলের ভূঞাপুরে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি ফজল মন্ডল ১৯ দিন কারাভোগের পর জামিন পেয়েছেন।

সোমবার (২৭ জানুয়ারি) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট টাঙ্গাইলের ভূঞাপুর আমলি আদালতের বিচারক রুপন কুমার দাশ শুনানি শেষে ২ হাজার টাকা বন্ডে ফজল মন্ডলের অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন। চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের কোর্ট ইন্সপেক্টর জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালতে শুনানিতে আসামি পক্ষের আইনজীবী ছিলেন শামিমুল আক্তার শামিম। আর বাদি পক্ষে ছিলেন আইনজীবী হাবিবুর রহমান ও আতাউর রহমান আজাদ।

এর আগে গত ০৮ জানুয়ারি মধ্যরাতে তথ্য প্রযুক্তির সাহায্যে গাজীপুরের কোনাবাড়ি এলাকা থেকে কুখ্যাত জুয়াড়ি ফজল মন্ডলকে গ্রেফতার করা হয়। পরদিন ৭ দিনের রিমান্ড চেয়ে তাকে পুলিশ আদালতে পাঠালে আদালত তার এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর থেকে ফজল মন্ডল কারাগারেই ছিলেন।

জানতে চাইলে বাদি পক্ষের আইনজীবী হাবিবুর রহমান মুঠোফোনে বলেন, আজ শুনানি শেষে আদালত ২ হাজার টাকা মুচলেকায় প্রধান আসামি ফজল মন্ডলকে অন্তবর্তীকালীন (মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল পর্যন্ত) জামিন মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ০২ জানুয়ারি টাঙ্গাইলের ভূঞাপুরের গোবিন্দাসী ঘাট সংলগ্ন কাশবন এলাকায় রাজনৈতিক ছত্রছায়া ও প্রশাসনের নাকের ডগায় দীর্ঘদিন ধরে চলমান জুয়ার আসরের সচিত্র সংবাদ সংগ্রহ করতে গেলে সাংবাদিকদের উপর হামলা চালায় জুয়াড়িরা। এতে ডিবিসি টেলিভিশনের টাঙ্গাইল প্রতিনিধি সোহেল তালুকদার, দৈনিক ইত্তেফাকের ভূঞাপুর প্রতিনিধি অভিজিৎ ঘোষসহ ৬ জন আহত হন।

পরে ওই রাতেই ফজল মন্ডলকে প্রধান আসামি করে ৮ জনের নাম উল্লেখসহ শতাধিক অজ্ঞাত ব্যক্তির নামে মামলা দায়ের করা হয়। এ ঘটনায় গ্রেপ্তার ৮ জনের মধ্যে প্রধান আসামি ফজল মন্ডল অন্তবর্তীকালীন জামিন পেলেও অন্য ৭ আসামি জেল হাজতে রয়েছেন।