টাঙ্গাইলে ৩৩ দিনে ৫০ এবং ২১ দিনে ১১৫ জন করোনা আক্রান্ত

টাঙ্গাইলে দিন দিন করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত ৮ এপ্রিল টাঙ্গাইলে প্রথম করোনা শনাক্ত হয়েছে। সেই দিন থেকে আজ (৩১ মে) পর্যন্ত ৫৪ দিন অতিবাহিত হয়েছে। এই সময়ে টাঙ্গাইলে মোট ১৬৫ জন করোনা আক্রান্ত হয়েছে।

টাঙ্গাইল সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, ৩১ মে পর্যন্ত টাঙ্গাইল থেকে মোট স্যাম্পল পাঠানো হয়েছে ৪৯৫৭টি। এর মধ্যে ৪৫৭৩টি স্যাম্পলের ফলাফল পাওয়া গেছে। আর ৩৮৪টি স্যাম্পলের ফলাফল এখনো পাওয়া যায় নি। মোট পাঠানো স্যাম্পলের মধ্যে টাঙ্গাইলে ১৬৫ জন করোনা পজিটিভ হয়েছে।

এই ১৬৫ জন করোনা পজিটিভের মধ্যে ৩৩ দিনে ৫০ জন ও ১১৫ জন রোগী শনাক্ত হয়েছে মাত্র ২০ দিনে।

টাঙ্গাইলের ১৬৫ জন আক্রান্তের দিয়ে প্রথম স্থানে আছে মির্জাপুরে ৩২ জন, দ্বিতীয় স্থানে দেলদুয়ার ২৩ জন, এর পর তৃতীয় স্থানে রয়েছে নাগরপুরে ২১ জন। এছাড়া মোট আক্রান্তের মধ্যে মধুপুরে আক্রান্ত ১৫ জন, সদরে ১৩ জন, ধনবাড়ী ও গোপলপুরে ১১ জন করে, ঘাটাইল ও কালিহাতীতে ১০ জন করে আক্রান্ত হয়েছে। মোট আক্রান্তের ৯ জন ভ‚ঞাপুরে, ৮ জন সখিপুরে ও মাত্র ২ জন বাসাইলে।

এ পর্যন্ত মধ্যে ৪ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে ঘাটাইলে ২ জন, মির্জাপুরে ১ জন ও ধনবাড়িতে ১ জন মারা গেছেন। আর সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেচেন ৪৩ জন। এর মধ্যে ভূঞাপুরে ৭, নাগরপুরে ৫, মির্জাপুরে ৮, মধুপুর ২, সদর ৪, সখিপুর ৬, গোপালপুর ৩, ঘাটাইল ১, ধনবাড়ী ২, দেলদুয়ার ৪, বাসাইল ১) ।

বর্তমানে টাঙ্গাইলে চিকিৎসাধীন ১১৮ জন রয়ে্েছ। এদের মধ্যে সখিপুরে ২, দেলদুয়ারে ১৯, মির্জাপুরে ২৩, গোপালপুরে ৮, ধনবাড়ীতে ৮, সদরে ৯, ভূঞাপুরে ২, নাগরপুরে ১৬, কালিহাতীতে ১০, মধুপুরে ১৩, ঘাটাইলে ৭ ও বাসাইলে ১ জন)।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. ওয়াহীদুজ্জামান উপরের তথ্যগুলোর সত্যতা নিশ্চিত করেছেন।