টাঙ্গাইল এখনো করোনা রেড জোন নয় – সিভিল সার্জন

টাঙ্গাইলকে এখনো করোনার রেড জোন বলতে চান না টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. ওয়াহীদুজ্জামান। যদিও সারা বাংলাদেশের মতো টাঙ্গাইলে সংক্রমনের সংখ্যা বেড়ে চলেছে। সাথে বাড়ছে মৃত্যুর সংখ্যা। আজ শুক্রবার (০৫ জুন) পর্যন্ত টাঙ্গাইলে মোট আক্রান্ত ২১৯ জন। এর মধ্যে ০৫ জন মারা গেছে। পাশাপাশি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৮ জন।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. ওয়াহীদুজ্জামান খবরবাংলা২৪ ডটকমকে দেয়া এক একান্ত সাক্ষাতকারে তিনি বলেন, টাঙ্গাইলেও করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে, কিন্তু টাঙ্গাইল এখনো করোনা রেড জোন নয়। কারণ টাঙ্গাইলের অভ্যন্তরীণ সংক্রমণের সংখ্যা কম। টাঙ্গাইলে প্রায় দুই-তৃতীয়াংশ আক্রান্ত অন্য জেলা থেকে আক্রান্ত হয়ে টাঙ্গাইলে এসেছে। আর তাদের সংস্পর্শে এসে বাকিরা আক্রান্ত হয়েছেন।

সিভিল সার্জন খবরবাংলা২৪ ডটকমকে বলেন, যখন জেলার বাইরে থেকে আক্রান্ত জেলায় আর প্রবেশ না করবে, তারপরও আক্রান্তের সংখ্যা দিন দিন আশঙ্কাজনক হারে বাড়বে; তখন আমরা টাঙ্গাইলকে রেড জোন বলতে পারব। তার আগে নয়।

এসময় তিনি বলেন, যেখান থেকেই আক্রান্ত হয়ে আসুক, সেটাকে আমরা জেলার মোট সংখ্যার সাথে যুক্ত করে হিসাব করছি। তাই সংখ্যা দিকে দিয়ে বেড়ে গেছে।

উল্লেখ্য, আক্রান্ত ২১৯ জনের মধ্যে মির্জাপুর ৩৯, নাগরপুর ২৮, সদর ২৪, দেলদুয়ার ২৪, কালিহাতী ২১, মধুপুর ১৭, ঘাটাইল ১৫, ধনবাড়ী ১৪, গোপালপুর ১২, ভূঞাপুর ১২, সখিপুর ১০, বাসাইল ৩)।