ধনবাড়ী বিএনপি নেতার পকেটে ওটা কি অস্ত্র, না অন্য কিছু?

ধনবাড়ী বিএনপি নেতার ভাইরাল ছবি

ধনবাড়ী প্রতিনিধি : টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটির মো. হজরত আলী জীবন নামের এক নেতার ছবি ভাইরাল হয়ে গেছে।

ওই নেতার প্যান্টের পিছনের পকেটে রাখা একটি ও ডান হাতে অপর একটি অস্ত্র সদৃশ বস্তুর ছবি নিয়ে ফেইস বুকে তোলপাড় সৃষ্টি হয়েছে।

এছাড়া ওই ছবির ভিত্তিতে তাকে পুলিশে আটক ও পরে ছেড়ে দেয়া না দেয়া নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনার তৈরি হয়েছে।

বৃহস্পতিবার ধনবাড়ী সরকারি কলেজ মাঠে দলের কর্মসূচির উদ্দেশ্যে তৈরি সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান, খালেদা জিয়া, তারেক জিয়া ও মাহবুব আনাম স্বপন ফকিরের ছবি সংবলিত গেঞ্জি পরিহিত হজরত আলীর ছবিটিই এসব ঘটনার জন্ম দিয়েছে।

ধনবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) চান মিয়া সৃষ্ট ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

তিনি জানান, ডেকোরেশনের কাজে যে হাতুড়ি ব্যবহার হয়েছিল সেই হাতুড়ি পিছনের পকেটে এবং গায়ের গেঞ্জি খুলে; অনুষ্ঠানের গেঞ্জি পড়ে, গায়েরটা ডান হাতে ধরে রাখার দৃশ্য ওই ছবিতে উঠে এসেছে।

খোঁজ নিয়ে জানা যায়, বৃহস্পতিবার ধনবাড়ী সরকারি কলেজ মাঠে উপজেলা বিএনপি’র আয়োজনে খালেদা জিয়ার কারা ও রোগ মুক্তি এবং দেশ-জাতির কল্যাণ কামনায় ইফতার, দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

খবরবাংলা

অনুষ্ঠানে নেতাকর্মীদের জন্য দলের প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান, তারেক জিয়া, খালেদা জিয়া ও কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য; টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসনে একাধিকবার দলের ধানের শীষের প্রার্থী শিল্পপতি ফকির মাহবুব আনাম স্বপনের ছবি দিয়ে গেঞ্জি করা হয়।

এমন গেঞ্জি পড়ে মাঠে দাঁড়িয়ে থাকা হজরত আলীর প্যান্টের পকেটে ও হাতে রাখা অস্ত্র সদৃশ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

পেইজে, গ্রুপে ও ব্যক্তিগত টাইমলাইনে ভাইরাল হয়ে যায় ওই ছবি।

বিশেষ করে সম্প্রতি মধুপুর-ধনবাড়ী উপজেলা বিএনপি’র গঠিত আহবায়ক কমিটিতে যারা উপেক্ষিত হয়েছেন; তাদের পক্ষের নেতাকর্মীদের ফেইসবুক পেইজে ব্যাপক ভাইরাল হয় ছবিটি।

সেখানে তারা ধনবাড়ী পৌর এলাকার চালাষ ভূইয়াবাড়ীর হজরত আলীর অতীত তুলে ধরে নানা কিছু লিখেছেন।

কেন্দ্রীয় নেতৃবৃন্দের দৃষ্টি কামনা করেছেন বিএনপি’র স্বপন ফকির গ্রুপের এ নেতার বিষয়ে।

এ বিষয়ে ধনবাড়ী পৌর বিএনপি’র আহবায়ক এএসএম সোবহান জানান, একটু মিসটেক হয়েছে। সমাধানের চেষ্টা করা হচ্ছে। সম্পাদনা – অলক কুমার