নাগরপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালিত

নাগরপুর প্রতিনিধি : নানা আয়োজনের মধ্য দিয়ে টাঙ্গাইলের নাগরপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালিত হয়েছে।

মঙ্গলবার সকালে দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে র‌্যালী, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সকালে উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনসহ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ ও কেক কাটার মধ্য দিয়ে দিনেটি পালন করেন।

দলীয় কার্যালয় থেকে এক বিশাল র‌্যালী বের হয়ে উপজেলা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে কার্যালয়ে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাকিরুল ইসলাম উইলিয়ামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. কুতরদ আলীর পরিচলনায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ সভপতি মতিউর রহমান মতি; যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুস সবুর; সৈয়দ নাজমুল হক তপন, সদস্য বীর মুক্তিযোদ্ধা লক্ষীকান্ত সাহা প্রমুখ।

আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় দোয়া করে উপস্থিত সকলের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

এ সময় বক্তরা বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের প্রবক্তা শেখ হাসিনা ১৯৮১ সালে আওয়ামী লীগের নেতৃত্ব গ্রহণ করেন।

দীর্ঘ আন্দোলন সংগ্রামের পর ১৯৯৬ সালে প্রথম সরকার গঠন করেন। এরপর ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে চতুর্থবারের মতো নির্বাচনে জয়লাভ করে দেশ পরিচালনা করছেন তিনি।

শিক্ষা জীবনের বিভিন্ন স্তর পেরিয়ে ১৯৭৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্য বিভাগ থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন তিনি।

১৯৬৮ সালে পরমাণুবিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার সাথে শেখ হাসিনার বিয়ে হয়।

তার দুই সন্তান সজীব ওয়াজেদ জয় ও সায়মা ওয়াজেদ পুতুলও নিজ নিজ কর্মক্ষেত্রে আজ প্রতিষ্ঠিত।

জাতীয় জীবনের বহুক্ষেত্রে অভাবনীয় সাফল্য অর্জন করেছেন শেখ হাসিনা। উল্লেখ্য ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন শেখ হাসিনা। সম্পাদনা – অলক কুমার