ভূঞাপুরে রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপ ও সমঝোতার আহ্বানে সুজনের মানববন্ধন

ভূঞাপুরে রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপ ও সমঝোতার আহ্বানে সুজনের মানববন্ধন

ভূঞাপুর সংবাদদাতা: সারাদেশের ন্যায় টাঙ্গাইলের ভূঞাপুরেও শান্তির লক্ষ্যে মানববন্ধন ও পদযাত্রা কর্মসূচী পালন করা হয়েছে।

শনিবার (৫ আগস্ট) সকাল ১১ টায় উপজেলা সুশাসনের জন্য নাগরিকের (সুজন) উদ্যোগে ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সামনে এ কর্মসূচী পালন করা হয়।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বর্তমান দেশে নানামুখী অস্থিরতা ও বিরাজমান রাজনৈতিক সংকট নিরসনে দেশের সকল রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপ ও সমঝোতার আহ্বানে সুজনের এই বিশেষ উদ্যোগ।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবিধানিক বাধ্যবাধকতা অনুযায়ী ১ নভেম্বর বা ২০২৪ সালের ২৯ জানুয়ারির মধ্যে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হওয়ার কথা রয়েছে।

নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে, ততই সরকার ও সরকার বিরোধী রাজনৈতিক দলগুলোর মধ্যে সংঘাত ও অস্থিরতা তৈরি হচ্ছে।

আরও পড়ুন- টাঙ্গাইলে বাতিঘর আদর্শ পাঠাগারের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

আমরা চাই এই নির্বাচন হোক সবার অংশগ্রহণমূলক ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এবং সুষ্ঠ ভোট। এছাড়া রাজনৈতিক দলগুলোর পাল্টাপাল্টি কর্মসূচিতে জনদুর্ভোগ বাড়ছে।

তাই রাজনৈতিক দলগুলোর মধ্যে সমঝোতা ও সংলাপের আহ্বান জানাচ্ছি।

মানববন্ধন ও পদযাত্রায় সুজনের উপজেলা শাখার সভাপতি মির্জা মহিউদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সন্তোষ কুমার দত্তের সঞ্চালনায় বক্তব্য রাখেন- সুজনের সহ-সভাপতি অধ্যাপক আখতার হোসেন খান, মনিরুজ্জামান তরফদার, যুগ্ম সম্পাদক আব্দুর রাজ্জাক, পৌর সুজনের সভাপতি আব্দুস সালাম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান, হাজী ইসমাইল খাঁ বেসরকারি কারিগরি কলেজের অধ্যক্ষ আবদুস ছাত্তার খান বাবু, প্রতিভা ছাত্র সংগঠনের প্রতিষ্ঠা রেজওয়ানুল করিম রানা প্রমুখ।