সখীপুরে অপ্রাপ্তবয়স্ক মোটরসাইকেল চালকদের আইনের আওতায় আনার দাবি

টাঙ্গাইলের সখীপুরে সড়ক দুর্ঘটনারোধে অপ্রাপ্ত বয়স্ক মোটরসাইকেল চালকদের আইনের আওতায় আনার দাবিতে প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশন উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্মারকলিপি দিয়েছে। বৃহস্পতিবার সকালে সংগঠনটির সভাপতি তারেক কিবরিয়া সজীবের নেতৃত্বে উপজেলা নির্বাহী অফিসার আসমাউল হুসনা লিজার হাতে এ স্মারকলিপি তুলে দেওয়া হয়।

এছাড়াও উপজেলা চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু, পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ, সখীপুর থানার ওসি (তদন্ত) এবং সখীপুর প্রেসক্লাব বরাবরও একই দাবিতে স্মারকলিপি দেওয়া হয়েছে।

এ সময় সংগঠনের যুগ্ম-সম্পাদক কামরুল হাসান আজাদ,রাসেল আল মামুন,সাংগঠনিক সম্পাদক আহমেদ শফি তালুকদার, সম্মানিত সদস্য মির্জা ফারুক আহমেদ, মোশাররফ হোসেন, সদস্য মো. সোহেল, মো. সেলিম ও আবদুস সামাদ উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে বলা হয় সখীপুরে অপ্রাপ্তবয়স্ক ছেলেরা বেপরোয়াভাবে মোটরসাইকেল চালানোর কারণে প্রতিনিয়ত দুর্ঘটনায় স্কুল-কলেজের শিক্ষার্থীরা অকালে প্রাণ হারাচ্ছে। খালি হচ্ছে মায়েদের বুক। তাঁরা বলেন, লাইসেন্স ও হেলমেট ছাড়া নিরাপত্তা এবং পরিবহন আইন না মেনে বেপেরোয়া গতিতে মোটরবাইক চালিয়ে নানা অপকর্মে জড়িয়ে পড়ছে অপ্রাপ্তবয়স্করা। এক পরিসংখ্যানে তুলে ধরা হয়েছে দুর্ঘটনায় মারা যাওয়াদের শতকরা নব্বই জনই অপ্রাপ্তবয়স্ক ছিলেন। তাদের কারোরি ড্রাইভিং লাইসেন্স ছিলনা এবং হেলমেটও পড়া ছিলনা। সড়ক দুর্ঘটনারোধে অপ্রাপ্তবয়স্ক মোটরসাইকেল চালকদের আইনের আওতায় আনতে প্রশাসনের প্রতি জোর দাবি জানান সংগঠনটির নেতারা।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আসমাউল হুসনা লিজা ও ওসি আমির হোসেন একই সুরে বলেন, অচিরেই অপ্রাপ্তবয়স্ক মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত: ঈদের দিন বিকেলে বেপরোয়া মোটরসাইকেল চালানোর কারনে সাব্বির হোসেন নামের এক স্কুল ছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়।