টাঙ্গাইলে বিএনপির কর্মসূচিতে সরকারদলীয় হামলা; আহত ১০

বিএনপির মিছিলে হামলা

নিজস্ব প্রতিবেদক : তেলের দাম বৃদ্ধি প্রয়োজনীয় দ্রব্যমুল্যের উর্দ্ধগতি ও ভোলায় পুলিশের গুলিতে নিহত ছাত্রদলের সভাপতি নুর আলম ও স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিম হত্যার প্রতিবাদে টাঙ্গাইলে পৃথক কর্মসুচি পালন করেছে বিএনপি।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপির একটি অংশ শহরের সাবালিয়া এলাকায় বিক্ষোভ মিছিল বের করলে স্থানীয় সরকারদলীয় লোকজনের হামলা চালায় বলে অভিযোগ উঠেছে।

এ হামলার কারনে মিছিল পন্ড হয়ে যায়। এ সময় বিএনপি ও অঙ্গ সংগঠনের অন্তত ১০ জন আহত হয়। তাদেরকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসা প্রদান করা হয়।

টাঙ্গাইল জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আশরাফ পাহেলী অভিযোগ করেন বিক্ষোভ মিছিল শুরুর করলে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ২৫/৩০ জন নেতাকর্মী লাঠিসোটা ও দেশিয় ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়।

এ সময় জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের অন্তত ১০ জন আহত হয়। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানান তিনি।

এদিকে একই দাবিতে সাবেক সংসদ সদস্য মেজর জেনারেল (অবঃ) মাহমুদুল হাসানের নেতৃত্বে বিএনপির একটি অংশ শহরের বেপারী পাড়া এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

এ বিষয়ে টাঙ্গাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশাররফ হোসেন জানান, শহরের সাবালিয়া এলাকায় সদর উপজেলা ও পৌর বিএনপি’র একাংশের পথসভায় হামলার একটি ঘটনা ঘটেছে।

কে বা কারা হামলাটি চালিয়ে তা নিশ্চিত হতে তদন্ত চলছে। সম্পাদনা – অলক কুমার