টাঙ্গাইলের সিভিল সার্জন হিসেবে যোগদান করেছেন ডা. মো. ওয়াহীদুজ্জামান

টাঙ্গাইলের নতুন সিভিল সার্জান হিসেবে যোগদান করেছেন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান। রবিবার (১২ জানুয়ারি) সকাল ৯টায় তিনি টাঙ্গাইল কার্যালয়ে যোগদান করেন।

গত ৭ জানুয়ারি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে টাঙ্গাইলের সিভিল সার্জন হিসেবে পদায়ন হয়। এর আগে তিনি শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের সহকারী পরিচালক ছিলেন।

ডা. মো. ওয়াহীদুজ্জামান কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলার আচমিতা ইউনিয়নের মধ্যপাড়া গ্রামের মরহুম আফতাব উদ্দিন এবং মরহুমা সুফিয়া বেগমের পুত্র। তিন ভাই এবং এক বোনের মধ্যে তিনি তৃতীয়।

ডা. মো. ওয়াহীদুজ্জামান ১৯৮৮ সালে মধ্যপাড়া দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে প্রথম বিভাগ পেয়ে এসএসসি এবং ১৯৯০ সালে সরকারী গুরুদয়াল কলেজ থেকে বিজ্ঞান বিভাগে স্টারমার্ক (৮০২ নম্বর) পেয়ে কৃতিত্বের সাথে এইচএসসি পাস করেন।

পরে ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করে ২০০৩ সালের ২১ মে কিশোরগঞ্জের হাওর অধ্যুষিত ইটনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার হিসেবে যোগদান করেন।

দুই বছর পর মেডিকেল অফিসার হিসেবে দক্ষতার সাথে দায়িত্ব পালনের পর তিনি আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) হিসেবে নিযুক্ত হন। পরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে তাকে পদায়ন করা হয়।

তিন বছর এই দায়িত্ব পালন শেষে ২০১৯ সালের ১৯ ডিসেম্বর তিনি শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের সহকারী পরিচালক হিসেবে যোগদানের ২১ দিন পর গত ৭ জানুয়ারি টাঙ্গাইলের সিভিল সার্জন হিসেবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

ব্যক্তিগত জীবনে বিবাহিত ডা. মো. ওয়াহীদুজ্জামান এর স্ত্রী সফিকুন্নাহার কটিয়াদী উপজেলার ৪ নং নাগেরগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হিসেবে দায়িত্ব পালন করছেন। তাদের এক কন্যা সন্তান রয়েছে।