টাঙ্গাইলে শরিয়ত বয়াতি আবারো কারাগারে

ইসলাম বিরোধী বক্তব্য দেয়া টাঙ্গাইলের মির্জাপুরের শরিয়ত সরকারের জামিন আবেদন নামঞ্জুর করে আবারো কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল বুধবার টাঙ্গাইলের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ শওকত আলী চৌধুরী এই আদেশ দেন।

আসামি শরিয়ত সরকারের পক্ষে টাঙ্গাইলের জেলা ও দায়রা জজ আদালতে জামিন আবেদন করেন অ্যাডভোকেট আনিছুর রহমান হুমায়ূন। রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি এস আকবর খান জামিনের বিরোধিতা করেন। এসময় বাদিপক্ষের কয়েকজন আইনজীবী উপস্থিত ছিলেন। উভয়পক্ষের শুনানী শেষে আদালতের বিচারক জামিন আবেদন নামঞ্জুর করেন। টাঙ্গাইলের পিপি এস আকবর খান তথ্যগুলো নিশ্চিত করেন।

গত ২৪ ডিসেম্বর ধামরাই থানার রৌহাট্রেক এর পীর হেলাল শাহ্র ১০ম বাৎসরিক মিলন মেলায় রাতে শরিয়ত সরকারের ইসলাম বিরোধী বক্তব্য দেন। গত ৯ জানুয়ারি শরিয়ত বয়াতির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ধর্মীয় অনুভুতিতে আঘাত দেয়ার অপরাধে উপজেলার আগধল্যা গ্রামের মাওলানা মো. ফরিদুল ইসলাম বাদী হয়ে মির্জাপুর থানায় মামলা দায়ের করেন। এ মামলায় পুলিশ তাকে ১১ জানুয়ারি ময়মনসিংহের ভালুকা থেকে গ্রেপ্তার করে। তারপর থেকে শরিয়ত বয়াতি টাঙ্গাইল কারাগারে রয়েছেন।