এবার আত্মসমর্পণ করলেন সাংবাদিক শফিক রেহমান

খবরবাংলা ডেস্ক: সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টার ষড়যন্ত্রের মামলায় কারাদণ্ডপ্রাপ্ত সাংবাদিক শফিক রেহমান আদালতে আত্মসমর্পণ করেছেন।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (এসিএমএম) মাহবুবুল হকের আদালতে আজ সোমবার (২৯ সেপ্টেম্বর) সকালে তিনি আত্মসমর্পণ করেন।

এ তথ্য নিশ্চিত করে শফিক রেহমানের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন বলেন, হয়রানিমূলক মামলায় সাংবাদিক শফিক রেহমান, দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানসহ পাঁচজনের সাজা হয়। আজ সাংবাদিক শফিক রেহমান আদালতে আত্মসমর্পণ করে সাজা পরোয়ানা বাতিলের আবেদন করেন। আদালত আপিল দায়েরের শর্তে সেই আবেদন মঞ্জুর করেন।

আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন আরও বলেন, গত ২২ সেপ্টেম্বর সাংবাদিক শফিক রেহমান ও যুক্তরাষ্ট্র প্রবাসী ব্যবসায়ী মিজানুর রহমান ভূঁইয়ার সাজা আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের মতামতের আলোকে এক বছরের জন্য স্থগিত করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। আজ শফিক রেহমান আত্মসমর্পণ করে রায়ের অনুলিপি পাওয়ার জন্য আবেদন করেছেন। রায়ের অনুলিপি পাওয়ার পর উচ্চ আদালতে আত্মসমর্পণ করে আপিল করবেন সাংবাদিক শফিক রেহমান।

এর আগে একই মামলায় গতকাল রোববার আদালতে আত্মসমর্পণ করেন দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান। পরে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

গত বছরের ১৭ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তাঁর তথ্য ও যোগাযোগপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টার ষড়যন্ত্রের মামলায় সাংবাদিক শফিক রেহমানসহ পাঁচজনকে সাত বছরের কারাদণ্ড দেন আদালত।

কারাদণ্ডপ্রাপ্ত অন্য চারজন হলেন আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, জাতীয়তাবাদী সামাজিক-সাংস্কৃতিক সংস্থার (জাসাস) সহসভাপতি মোহাম্মদ উল্লাহ মামুন, তাঁর ছেলে রিজভী আহাম্মেদ ওরফে সিজার এবং যুক্তরাষ্ট্রপ্রবাসী ব্যবসায়ী মিজানুর রহমান ভূঁইয়া।