কালিহাতী পৌরসভা নির্বাচন : নৌকা-ধানের শীষ লড়াইই শেষ কথা

কালিহাতী প্রতিনিধি : টাঙ্গাইলের কালিহাতী পৌরসভায় আসন্ন ১৪ই ফেব্রুয়ারীর নির্বাচনের প্রচার প্রচারনা জমজমাট হয়ে উঠেছে।

প্রার্থীরা যাচ্ছেন পৌরবাসীর দ্বারে দ্বারে, করছেন ভোট প্রার্থনা।

প্রতিশ্রুতি আর প্রত্যাশার ফুলঝুড়ি দিচ্ছেন ভোটারদের।

পৌরসভার আনাচে-কানাচে, অলিতে-গলিতে, হাট-বাজার, হোটেল-রেস্তোরায় প্রার্থীরা ভোটারদের কাছে যাচ্ছেন।

পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে পুরো পৌরসভার অলি গলি। মাইকে চলছে প্রার্থীদের গুণগান আর দোয়া-আশির্বাদ চাওয়া।

অন্যদিকে নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে স্থানীয় প্রশাসনিক তৎপরতা অব্যাহত রয়েছে। উপজেলা প্রশাসন নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে বদ্ধপরিকর।

কালিহাতী পৌরসভা ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত। এই নির্বাচনে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে।

মেয়র পদে পাঁচ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন, আওয়ামী লীগ মনোনিত প্রার্থী উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি নুরুন্নবী সরকার, বিএনপি মনোনিত প্রার্থী উপজেলা বিএনপি’র যুগ্ম-আহবায়ক আলী আকবর (জব্বার), স্বতন্ত্র প্রার্থী হুমায়ুন খালিদ, হাসান হাসনাত (মিশু), ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত জামিল আল মামুন।

আওয়ামী লীগ মনোনিত প্রার্থী উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি নুরুন্নবী সরকার বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ভোটাররা নৌকা মার্কাকে বিজয়ী করবে।

স্থানীয় সরকার নির্বাচনে সরকার দলীয় প্রার্থীকে ভোট দিয়ে জয়যুক্ত করলে এলাকার উন্নয়নের ধারা অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

বিএনপি মনোনিত প্রার্থী আলী আকবর (জব্বার) বলেন, যদি সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট হয় তবে ৮৫% ভোটার আমাকে ভোট দিবে।

আর যদি ভোটের অধিকার কেড়ে নেয়, তাহলে মানুষ আমাকে ভোট দিলেও তার প্রতিফলন হবে না।

এবিষয়ে কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুমানা তানজীন অন্তরা বলেন, আমরা নির্বাচনকে সুষ্ঠু, স্বচ্ছ ও শান্তিপূর্ণ করতে বদ্ধপরিকর। সে লক্ষ্যে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এসময় তিনি আরো জানান, সকল প্রকার নির্বাচনী সরঞ্জাম বিতরণ করা হয়েছে। ব্যালেট পেপার ভোটের দিন সকালে কেন্দ্রে কেন্দ্র পাঠানো হবে।

আইন-শৃঙ্খলার দায়িত্বে থাকছেন যারা –

পৌরসভার নয়টি ভেন্যুর ১২টি কেন্দ্রের প্রতিটিতে ১০ জন করে পুুলিশ থাকবে; এছাড়াও নয়টি ওয়ার্ডে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন সার্বক্ষণিক।

তাদের সাথে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে পুলিশের ৬টি মোবাইল টিম, পুলিশের গোয়োন্দার (ডিবি) ২টি টিম, স্ট্রাইকিং ফোর্স ১টি, বিজিবি ২ প্লাটুন সহযোগিতা করবে।

আর কালিহাতী পৌরসভা নির্বাচনে সম্পূর্ণ আইন-শৃঙ্খলার নিয়ন্ত্রণ ও মনিটরিং করবেন একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

উল্লেখ্য, কালিহাতী পৌরসভায় মোট ভোটার ২৮ হাজার ৬৫৫ জন; এর মধ্যে পুরুষ ১৪ হাজার ১৬ জন ও নারী ভোটার ১৪ হাজার ৬৩৯ জন।