টাঙ্গাইলের গোপালপুরে আ.লীগ নেতা খুন

টাঙ্গাইলের গোপালপুরের হাদিরা ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সভাপতি আমিনুল ইসলাম নিক্সনের দুর্বৃত্তদের ধারালো দেশীয় অস্ত্রের আঘাতে মৃত্যু হয়েছে। শুক্রবার রাত সোয়া ১১টার দিকে উপজেলার আজগড়া খাল এলাকায় এই ঘটনা ঘটে। পরে আহত অবস্থায় পার্শ্ববর্তী মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুর আগে তিনি খুনিদের নাম বলে গেছেন বলেও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

নিহত আমিনুল ইসলাম নিক্সন উপজেলার আজগড়া গ্রামের অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক আলাউদ্দিন তালুকদার তারা মিয়ার ছেলে। তিনি হাদিরা ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সভাপতি ও টাঙ্গাইলের লায়ন নজরুল ইসলাম ডিগ্রী কলেজের সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন। স্বপরিবারে ধনবাড়ীতে বসবাস করতেন তিনি।

প্রত্যক্ষদর্শীদের দেয়া তথ্য মতে, আমিনুল শুক্রবার বিকালে ধনবাড়ী থেকে আজগড়া গ্রামের নিজ বাড়িতে আসেন। দলের সাংগঠনিক কাজ শেষে আজগড়া মোড়ে দলীয় নেতাকর্মীদের সাথে আরেক দফা বৈঠকে বসেন। বৈঠক শেষে পৌনে ১১টার দিকে মোটর সাইকেলে রওনা হন তিনি। এ সময় আজগড়া খালের সেতু পার হওয়া মাত্র সেখানে ওৎপেতে থাকা দুর্বৃত্তরা তার গতিরোধ করে ধারালো দেশীয় অস্ত্র দিয়ে তাকে কোপাতে থাকে। পরে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে মধুপুর হাসপাতালে নিয়ে যান। রাত সোয়া ১১টায় মধুপুর হাসপাতালে নেয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

মধুপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রুবিনা ইসলাম বলেন, তাকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল।

গোপালপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আমীর খসরু খুনের ঘটনা নিশ্চিত করেছেন। গোপালপুর থানার ওসি ঘটনাস্থলে রয়েছেন বলে জানান তিনি। কয়েকবার চেষ্টা করেও ওসি মোস্তাফিজুর রহমানের সাথে যোগাযোগ করা যায়নি।

মধুপুর থানার ওসি তারেক কামাল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নিহত নিক্সনের লাশ মধুপুর হাসপাতালে রয়েছে। ঈদের আগের রাতে এমন নৃশংস খুনের ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *