টাঙ্গাইলে মাভাবিপ্রবিতে গাছ কাটায় ভিসির বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন

মাভাবিপ্রবি প্রতিনিধি : টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ভাসানী প্রতিষ্ঠিত কয়েকটি প্রতিষ্ঠানের ৫১টি গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে ভিসির বিরুদ্ধে।

প্রাকৃতিক সৌন্দর্য নষ্ট করে অনিয়মের মাধ্যমে এসব পুরাতন গাছ কাটার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা করেছে বেশ কয়েকটি সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান।

বুধবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা, মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মো. আলাউদ্দিন অনিয়মের মাধ্যমে মওলানা ভাসানীর প্রতিষ্ঠিত অন্যান্য ৭টি প্রতিষ্ঠানের ৫১টি গাছ কেটে বিক্রি করেন। যার মূল্য ৪ লাখ ৫ হাজার টাকা।

প্রাকৃতিক সৌন্দর্য নষ্ট করে এসব গাছ কাটা অবিলম্বে বন্ধের দাবি করেন।

এছাড়াও যেসব গাছ কাটা হয়েছে সেগুলো বিক্রির টাকা সরকারের কোষাগারে জমা করার দাবি জানানো হয়।

মানববন্ধনে অংশ গ্রহণ করেছে, মওলানা ভাসানী ফাউন্ডেশন; মওলানা ভাসানী অনুসারী পরিষদ, মওলানা ভাসানী আদর্শ অনুশীলন পরিষদ, খোদা-ই-খেদমতগার; মওলানা ভাসানী মুরিদান ও অনুসারী সংঘ; মওলানা ভাসানী স্মৃতি সংসদ; মওলানা ভাসানী স্মৃতি পরিষদ, মওলানা ভাসানী পরিষদ।

শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে, ইসলামী বিশ্ববিদ্যালয় হাইস্কুল; ইসলামী বিশ্ববিদ্যালয় সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়; রানী দিনমনি সরকারী প্রাথমিক বিদ্যালয়; ইসলামী বিশ্বদ্যিালয় সরকারী শিশু স্কুল; ইসলামী বিশ্ববিদ্যালয় সূচী শিল্প স্কুল; মওলানা ভাসানী আদর্শ কলেজ; ইসলামী বিশ্ববিদ্যালয় তালিমাতে কোরআন ও সুন্নাহ। সম্পাদনা – অলক কুমার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *