আক্রান্ত সংখ্যার ভিত্তিতে দুই জোনে বিভক্ত টাঙ্গাইল; পিসিআর মেশিন এসেছে

টাঙ্গাইল জেলায় করোনা ভাইরাস শনাক্ত রোগীর হার বিবেচনা করে ইয়েলো ও গ্রিন এ দু’টি জোনে ভাগ করা হয়েছে। জেলায় জোন ভিত্তিক বণ্টনে ৮টি উপজলাকে ইয়েলো এবং ৪টি উপজেলাকে গ্রিন জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসনের তথ্যমতে, জেলার ইয়েলো জোনের মধ্যে রয়েছে- মির্জাপুর, টাঙ্গাইল সদর, মধুপুর, ধনবাড়ী, গোপালপুর, সখিপুর, নাগরপুর ও কালিহাতী উপজেলা। আর ঘাটাইল, ভূঞাপুর, বাসাইল ও দেলদুয়ার এ চারটি উপজেলাকে গ্রিন জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে।

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম জানান, করোনা শনাক্তের হার বিবেচনা করে জেলার ১২টি উপজেলার মধ্যে আটটি উপজেলাকে ইয়েলো এবং চারটি উপজেলাকে গ্রিন জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। এতে ইয়েলো জোনে স্বাস্থ্যবিধি বজায় রাখতে অধিক তৎপরতা চালানো হবে। এছাড়া গ্রিন জোনের উপজেলা গুলোতেও স্বাস্থ্য বিধি পালনে তৎপরতা অব্যাহত থাকবে।

এসময় তিনি আরো জানান, টাঙ্গাইল শেখ হাসিনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) মেশিন এসেছে। ইন্সটলেশনের কাজ চলছে। আগামি সপ্তাহের যে কোন দিন থেকে টাঙ্গাইলে করোনা পরীক্ষা শুরু হতে পারে।