কালিহাতীতে অবৈধভাবে সরকারি বিদ্যালয়ের গাছ কাটার অভিযোগ

সরকারি বিদ্যালয়ের গাছ কাটার অভিযোগ

কালিহাতী প্রতিনিধি : কালিহাতী উপজেলায় চামুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছয়টি সরকারি গাছ কর্তনের অভিযোগ পাওয়া যায়।

বিদ্যালয়ে কর্তৃপক্ষ কেউই এই গাছ কাটা সম্পর্কে অবগত নন, অবৈধভাবে সরকারি গাছ কাটায় উপজেলা নির্বাহী কর্মকর্তা কাছে লিখিত অভিযোগ দিয়েছে বিদ্যালয়টি প্রধান শিক্ষক ও সভাপতি।

(০১/০৫/২৩) মে দিবস বিদ্যালয়টি বন্ধ থাকায় বিদ্যালয়ে নিজস্ব সম্পত্তি রোপিত ছয়টি সরকারি গাছ কর্তনের অভিযোগ উঠে ঐ এলাকার মো. আনোয়ার হোসেন লেবু (৫০), রফিকুল ইসলাম তোতা (৫৩), আজগর আলী (৬২), আবু বকর (৪২), আব্দুল কাদের (৩৮), মো. হারুন (৪০)।

আরো পড়ুন – মন্ত্রী-সভাপতি-সেক্রেটারি কেউ সম্মতি দেন নাই, তাই কমিটিতে মুরাদ সিদ্দিকীর নাম নাই!

সরেজমিন পরিদর্শনে দেখা যায়, বিদ্যালয়ে প্রাচীরের বাহিরে কয়েকটি গাছ কর্তন জায়গাটি দেখা গেছে ও বাঁশের বেড়া দিয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুসেইন বলেন, ‍আমি অভিযোগ পেয়েছি, সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তাকে তদন্তপূর্বক ব্যবস্থা নিতে বলা হয়েছে।

এ বিষয়ে বিদ্যালয়ের সভাপতি ইদ্রিস আলী জানায়, বিদ্যালয়ের কমিটি বারো বছর আগে বিদ্যালয়ের নিজস্ব সম্পত্তিতে সরকারী গাছ রোপন করে।

সেই গাছ কেটে স’মিলে নিয়ে গেছে। এ নিয়ে স্থানীয় বাসিন্দারাও ক্ষোভ প্রকাশ করেছেন।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, মে দিবসে বন্ধ থাকায় ছিলাম না বিদ্যালয়ে; গাছ কর্তনে কারণে শিক্ষক ও বিদ্যালয় কমিটি সকলকে নিয়ে সকালে মিটিং করে অভিযোগ করা হয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে।

আরো পড়ুন – মহান মে দিবসের অনুষ্ঠানে আ’লীগের অন্তর্দ্বন্দ্ব স্পষ্ট হয়েছে

এ বিষয়ে গাছ কর্তনকারী মো. আনোয়ার হোসেন লেবুকে মুঠোফোনে বার বার ফোন দিয়ে পাওয়া যায়নি। সম্পাদনা – অলক কুমার