কালিহাতীতে স্কুল মেরামতের টাকা প্রধান শিক্ষকের পকেটে!!!

টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পারখী ইউনিয়নের পুর্বাশুন্ডা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলামের বিরুদ্ধে অর্থআত্মসাতের অভিযোগ ওঠেছে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. সাইফুল ইসলাম কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর রবিবার (২৬ সেপ্টেম্বর) এ বিষয়ে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সুত্রে জানা যায়, গত ৩ বছর যাবৎ নজরুল ইসলাম পুর্বাশুন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করে আসছেন।

তার দায়িত্ব পালনরত অবস্থায় বিদ্যালয়ের স্লিপফান্ড এবং মেরামতের জন্য ৫ লাখ টাকা পায়।

প্রধান শিক্ষক ম্যানেজিং কমিটির সভাপতি সাইফুল ইসলামের কাছ থেকে কৌশলে সাদা চেকে স্বাক্ষর করে রেখে সাকুল্য টাকা ব্যাংক থেকে উত্তোলন করে আত্মসাৎ করেন।

গত ৯ সেপ্টেম্বর ম্যানেজিং কমিটিসহ এলাকাবাসী মিলে হিসাব নিকাশে বসলে প্রধান শিক্ষক হিসাব দিতে ব্যর্থ হয়।

এ বিষয়ে ম্যানেজিং কমিটির সভাপতি মো. সাইফুল ইসলাম বলেন, গত ২ সেপ্টেম্বর সকালে আত্মসাৎকৃত টাকার বিষয়ে মিটিংয়ে বসার কথা ছিল।

কিন্তু প্রধান শিক্ষক বসতে রাজি না হওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম বলেন, বিদ্যালয়ের বরাদ্দকৃত টাকার সকল কাজ করেছি। ম্যানেজিং কমিটির পদ নিয়ে বিরোধের সৃষ্টি হয়েছে।

কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা তানজিন অন্তরা জানান, অভিযোগ পাইনি; পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। সম্পাদনা – অলক কুমার