কালিহাতীতে স্বাস্থ্য কমপ্লেক্সের এক নারী পরিচ্ছন্নতা কর্মী করোনা পজিটিভ

টাঙ্গাইলের কালিহাতীতে নতুন আরো একজন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। তিনি স্বাস্থ্য কমপ্লেক্সের এক নারী পরিচ্ছন্নতা কর্মী স্বাস্থ্য কর্মী (৩৩)। কালিহাতী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ৪ মে বাংড়া ইউনিয়নের বিল পালিমা গ্রামের এক ব্যক্তি জ্বর, শ্বাসকষ্ট ও ডায়াবেটিস সংক্রান্ত বিষয় নিয়ে হাসপাতালে ভর্তি হয়। তিনদিন ভর্তি থাকার পর অবস্থার উন্নতি হলে গত ৬ মে বাড়িতে চলে যায়। ভর্তি থাকাকালীন সময়ে তার নমুনা সংগ্রহ করা হয়। পরে গত ৭ মে তার নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ আসে। তিনদিন ভর্তি থাকাকালীন সময়ে তার চিকিৎসা সেবায় নিয়োজিত ওই পরিচ্ছন্নতা কর্মী সহ গত ৮ মে ৫ জন ডাক্তার, ১০ জন নার্স, ৬ জন ওয়ার্ড বয়সহ মোট ১৯ জনের নমুনা ঢাকায় পাঠানো হয়। এর মধ্যে আজ (১০ মে) সকালে কালিহাতী স্বাস্থ্য কমপ্লেক্সের ওই পরিচ্ছন্নতা কর্মীর নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ আসে।

এ নিয়ে এ উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩। আক্রান্ত ওই পরিচ্ছন্নতা কর্মী হাসপাতাল কোয়ার্টারে থাকায় ওই কোয়ার্টার লকডাউন করে দেওয়া হয়েছে এবং তাকে হাসপাতালের প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রাখা হয়েছে।

এছাড়াও ওই ১৯ জন ব্যতীত গতকাল (৯ মে) স্বাস্থ্য কমপ্লেক্সের সকল স্টাফদের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে।