কালিহাতী স্বাস্থ্য কমপ্লেক্সের রোগীসহ আক্রান্ত ২; ঝুঁকিতে চিকিৎসক-নার্স

টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় দুইজন করোনা পজিটিভ হয়েছেন। কালিহাতি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

আক্রান্তরা হলেন, উপজেলার বাংড়া ইউনিয়নের বিল পালিমা গ্রামের বাসিন্দা (৬৫)। অপরজন হলেন, বীরবাসিন্দা ইউনিয়নের রাজাফৈর গ্রামের বাসিন্দা (৪৫)।

বাংড়া ইউনিয়নের বিলপালিমা গ্রামের (৬৫) বছর বয়সী করোনা শনাক্ত ব্যক্তিটি মানসিক ভারসাম্যহীন, ডায়াবেটিকস ও ঠান্ডা-জ্বর সমস্যা নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইদিন চিকিৎসা নেয়। এসময় তার নমুনা নেওয়া হয়। অপরজন বীরবাসিন্দা ইউনিয়নের রাজাফৈর গ্রামের (৪৫) বছরের কৃষক। সে দুইদিন আগে হাতের কাটা সেলাই বা ড্রেসিং করতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসলে তার নমুনাও নেওয়া হয়। বৃহস্পতিবার তাদের নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে।

এ বিষয়ে কালিহাতি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইদুর রহমান জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশ মোতাবেক আক্রান্তদের প্রধানমন্ত্রীর দেয়া উপহার সামগ্রীসহ যাবতীয় সহযোগিতা দেয়ার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের ৩ চিকিৎসক, ৬ নার্স ও ৫ ওয়ার্ডবয় সহ মোট ১৪ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে। রিপোর্ট না পাওয়া পর্যন্ত সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার শামীম আরা নিপা জানান, আক্রান্তদের বাড়িসহ আশেপাশের বাড়ি লকডাউন করা হয়েছে।