ঘাটাইলে কৃষকলীগের কমিটি গঠনে উপজেলা আহবায়কের স্বেচ্ছাচারিতার অভিযোগ

কৃ

ঘাটাইল সংবাদদাতা : টাঙ্গাইলের ঘাটাইলে উপজেলার কৃষক লীগের আহবায়ক কমিটির আহবায়কের একক সিদ্ধান্তে ইউনিয়ন কমিটি দেয়ার সিদ্ধান্ত দেয়ার অভিযোগ উঠেছে।

কমিটি দেয়ার ক্ষেত্রে সম্মেলন দেয়ার বিধান থাকলেও তা না মানারও অভিযোগ কমিটির অন্যান্য সদস্যদের।

জানা যায়, গত ২৬ সেপ্টেম্বর জেলা কৃষক লীগের এক বর্ধিত সভায় আলমগীর হোসেন বাবুকে আহবায়ক, এ্যাডভোকেট তোফাজ্জল হোসেন বুলবুল তালুকদারকে সদস্য সচিব করে একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।

কেন্দ্রীয় নেতাদের নির্দেশ ছিলো দ্রুত সময়ের মধ্যে ইউনিয়নের সম্মেলন করে উপজেলা কৃষক লীগের সম্মেলন দেওয়া।

এই তিন মাসের মধ্যে সম্মেলনের মাধ্যমে সন্ধানপুর ও লোকেরপাড়া ইউনিয়নের কমিটি ঘোষণা করা হয়।

কিন্তু ঘাটাইল উপজেলা কৃষক লীগের আহবায়ক কমিটির সদস্য সচিব ও যুগ্ম-আহবায়কগনের সাথে কোন প্রকার পরার্মশ না করে দেওপাড়া ও দিগর ইউনিয়নের ইউনিয়নের ১১ সদস্য কমিটি দেয়ার অভিযোগ উঠেছে আলমগীর হোসেন বাবুর বিরুদ্ধে।

মঙ্গলবার (১ ডিসেম্বর) উপজেলা কৃষকলীগের আহবায়ক ও একজন যুগ্ম-আহবায়ক স্বাক্ষরিত নয়া কমিটিকে পকেট কমিটি আখ্যা দিয়েছেন তারা।

অপরদিকে বিশেষ বর্ধিত সভার মাধ্যমে পূর্বের কমিটি বিলুপ্ত এবং নতুন আহবায়ক কমিটি গঠন করার দাবী উপজেলা কৃষক লীগের নেতাকর্মীদের।

উপজেলা কৃষক লীগের সদস্য সচিব এ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তালুকদার জানান, আমার সাথে পরার্মশ না করে এককভাবে ওই কমিটিগুলো দিয়েছেন আহবায়ক।

যুগ্ম-আহবায়ক আবুবকর সিদ্দিকী জানান, আহবায়ক সাহেব আমাদেরকে না জানিয়ে ২টি ইউনিয়নের কমিটি দিয়েছেন, আরেকটি কমিটি দিয়েছে ঘাটাইল বসে।

এ বিষয়ে টাঙ্গাইল জেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তফা জানান, স্থানীয় নেতাদের পরামর্শ ও সমন্বয়ে ইউনিয়ন কৃষক লীগের আহবায়ক কমিটি গঠন করার সাংগঠনিক নির্দেশনা রয়েছে।

কৃষক লীগে একক ইচ্ছায় মনগড়া কমিটি গঠন করার কোন সুযোগ নেই।

অভিযোগের বিষয়ে জানতে ঘাটাইল উপজেলা কৃষক লীগের আহবায়কের ০১৭১৮৮২০১০৫ নম্বরে যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ করেন নি।