জেলা প্রশাসককে দৃশ্যমান কোন পদক্ষেপ নিতে দেখিনি – কাজী অলিদ

তিন ফসলী জমি থেকে মাটি কেটে বিক্রি

নিজস্ব প্রতিবেদক : সাংবাদিক সম্মেলনে কাজী অলিদ ইসলাম জানান, তিন ফসলী জমি থেকে মাটি কেটে বিক্রির বিষয়টি আমি প্রথমে উপজেলা পরিষদের সভায় উপজেলা নির্বাহী অফিসার, এসিল্যান্ডকে অবহিত করি।

তারপর তারা একটি মোবাইল কোর্ট পরিচালনা করেন, মোবাইল কোর্টে তিন লক্ষ টাকা জরিমানাও করা হয়।

জরিমানা করার পরবর্তী ২/১ দিন পর থেকে আবার তারা অবাধে মাটি কাটছে।

তারপর আমি জেলা উন্নয়ন সমন্নয় সভায় আমি বিষয়টি উত্থাপন করি।

আরো পড়ুন – আ’লীগ নেতার ঘোষণায় সিএনজি-অটোর ভাড়া বৃদ্ধি, যাত্রীদের ক্ষোভ!

উত্থাপনের পর জেলা প্রশাসক মহোদয় আমাকে বার বার আশ্বস্ত করেছে যে, এবিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন।

কিন্তু অদ্যাবদি পর্যন্ত সেখানে কোন দৃশ্যমান পদক্ষেপ দেখতে পাচ্ছি না, এবং সেখানে অবাধে মাটি কেটেই যাচ্ছে।

সোমবার (৮ মে) দুপুরে কাজী অলিদ ইসলাম উপজেলা পরিষদের হলরুমে আয়োজিত সাংবাদিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, তাকে শারীরিকভাবে নাজেহাল বা হত্যা করা হতে পারে বলে শঙ্কা প্রকাশ করেন।

আর এ ধরনের কোন ঘটনা ঘটলে টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের) সহ ৫ জন দায়ী থাকবেন বলে উল্লেখ করেন।

সংবাদ সম্মেলনে কাজী অলিদ

সাংবাদিক সম্মেলনে দ্ব্যর্থহীন কণ্ঠে কাজী অলিদ ইসলাম জানান, তিন ফসলি জমি বিনষ্ট করে ‘কাশিল লেক ভিউ’ নামীয় একটি ভুয়া প্রজেক্টের বিরোধিতা করায় তার উপর হামলা হলে স্থানীয় এমপি; উপজেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়ার রহমান গাউস; সাধারণ সম্পাদক মির্জা রাজিক; উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি কাজী শহিদুল ইসলাম এবং বাদল এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী বাদল মিয়া দায়ী থাকবেন।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, টাঙ্গাইল-বাসাইল সড়কের দক্ষিণ পাশে জি-টু-প্রজেক্টের নামে বাসাইলের তিন ফসলি জমির মাটি কেটে বিক্রি করতে দেওয়া হবেনা।

তথাকথিত লেক ভিউ প্রতিষ্ঠায় কাশিল ইউনিয়নের সায়ের মৌজার শতাধিক একর তিন ফসলি জমির মাটি কেটে ২০-৩০ ফুট গভীর করে বিভিন্ন স্থানে বিক্রি করা হচ্ছে।

মাটিবাহী ২৫-৩০ টনের ড্রাম ট্রাকের চাকায় গ্রামীণ সড়ক বিনষ্ট হচ্ছে।

স্থানীয় সাংসদের কাছে প্রশ্ন –

ওই লেক ভিউ নামক প্রকল্পের কাজের উদ্বোধন করেছেন, স্থানীয় এমপি অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের)।

ভূমি ব্যবস্থাপনা আইন ও মাননীয় প্রধানমন্ত্রীর সুস্পষ্ট ঘোষণা উপেক্ষা করে কি করে এমপি সাহেব তিন ফসলি জমির মাটি কাটার কাজ উদ্বোধন করলেন-এমন প্রশ্ন রাখেন তিনি।

আরো পড়ুন – টাঙ্গাইলে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যানের উপর সন্ত্রাসী হামলা

বাসাইলে মানববন্ধন

বাসাইলের রাজনীতি –

টাঙ্গাইলের বাসাইলে তিন ফসলি জমি বিনষ্ট করে ‘কাশিল লেক ভিউ’ নামে একটি রিসোর্ট নির্মাণকে কেন্দ্র করে স্থানীয় এমপি অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের) ও বাসাইল উপজেলা চেয়ারম্যান কাজী অলিদ ইসলামের অভ্যন্তরীণ দ্বন্দ্ব প্রকাশ্য রূপ নিয়েছে।

আরো যারা উপস্থিত ছিলেন –

সাংবাদিক সম্মেলনে বাসাইলের কাউলজানী ইউপি চেয়ারম্যান আতাউল গনি হাবীব, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক শফিউল আরিফিন খানশুর সুজন, সাবেক সাংগঠনিক সম্পাদক শাহীন তালুকদার, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইলিয়াস জামান বাপ্পী, উপজেলা ছাত্রলীগের আহবায়ক কামরান খান বিপুলসহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সাংবাদিক সম্মেলনে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার জেলা ও উপজেলার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন – সখীপুরে সরকারি পুকুরের মাটি কেটে বিক্রি

এরআগে সকালে উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পূর্বের ঘটনা –

এরআগে উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী অলিদ ইসলামের বিরুদ্ধে অপপ্রচার ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

উল্লেখ্য, গত ৪ মে তথাকথিত কাশিল লেক ভিউ রিসোর্ট নির্মাণের নামে মাটি বিক্রেতা স্থানীয় জনৈক জহির আহমেদ জমাদার পিন্টু উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী অলিদ ইসলামের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ তুলে সংবাদ সম্মেলনে। সম্পাদনা – অলক কুমার