টাঙ্গাইলে চোরাই গরুর ট্রাক খাদে পড়ে ৬টি গরুর মৃত্যু

টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের কালিহাতীতে চোরাই গরু বোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৬টি গরু মারা গেছে বাকি ৪টি গরু জীবিত উদ্ধার করা হয়েছে। বুধবার (১২ আগস্ট) সকালে ঢাকা-ভূঞাপুর মহাসড়কের কালিহাতী উপজেলার নারান্দিয়া ইউনিয়নের যদুরপাড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, ভূঞাপুর দিক থেকে আসা একটি ট্রাক (ঢাকা মেট্রো-ড ১২-২৬০২) কালিহাতী উপজেলার যদুরপাড়া মোড়ে আসলে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদের পানিতে পড়ে যায়। গরুগুলোর চার পা বাঁধা থাকার কারণে পানিতে পড়ে ১০টি গরুর মধ্যে ৬টি গরু মারা যায়। ৪টি গরু স্থানীয়রা জীবিত উদ্ধার করেছে। অনেকে ধারণা করেছে গরুর চার পা বেঁধে গাড়ির মধ্যে শুয়ে আনায় সন্দেহ করেছে গরুগুলো চোরাই।

এ বিষয়ে নারান্দিয়া ইউপি চেয়ারম্যান শুকুর মামুদ বলেন, গাড়ির ড্রাইভার ও হেলপার পালিয়ে গেছে। মৃত ৬টি গরু ঋষিদের দিয়ে দেয়া হয়েছে এবং জীবিত ৪টি গরু পুলিশের সহযোগিতায় থানায় নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, আমার ৭৫ বছর বয়সে গাড়ির মধ্যে এমন পা বাঁধা গরু কখনো দেখিনি। ধারণা করা হচ্ছে গরুগুলো চোরাই গরু অথবা কোন ফার্ম থেকে গরুগুলো নিয়ে আসা হয়েছে।

কালিহাতী থানার ওসি তদন্ত নজরুল ইসলাম জানান, জীবিত গরুগুলো উদ্ধার করে থানায় আনা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।