টাঙ্গাইলে ডিবি পরিচয়দানকারী ৪ ডাকাত গ্রেফতার

টাঙ্গাইলে ডিবি পরিচয়দানকারী ৪ ডাকাত গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইলে ডিবি পুলিশের ভুয়া পরিচয়দানকারী ৪ ডাকাতকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪, সিপিসি-৩ এর সদস্যরা।

সোমবার (২০ মার্চ) র‌্যাব-১৪ সিপিসি-৩ এর একটি দল টাঙ্গাইলের নাগরপুর উপজেলার কাঠুরিয়া ও মানিকগঞ্জের দৌলতপুরে রাতভর পৃথক অভিযান চালায়।

অভিযানের একপর্যায়ে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার কাঠুরিয়া থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলার বাচামারা গ্রামের  রহমুদ্দিন শেখের ছেলে শেখ মো. সোনা মিয়া (৩৩); একই এলাকার মো. ভাষা মিয়ার ছেলে মো. ঠান্ডু মিয়া (২৫); টাঙ্গাইল জেলার কালিহাতি উপজেলার হরিপুর গ্রামের মো. খাদেমুল ইসলামের ছেলে মো. মোশারফ হোসেন (৩৫) ও একই জেলার বাসাইল উপজেলার কাশিল গ্রামের মো. আকাশ মিয়া (৩৪)।

মঙ্গলবার (২১ মার্চ) সকালে র‌্যাব কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

র‌্যাব-১৪, সিপিসি-৩ টাঙ্গাইলের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের পিপিএম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানা যায়, গ্রেফতারকৃতরা ডিবি পুলিশের ভুয়া পরিচয় দিয়ে বিভিন্ন সময় ডাকাতি করতো।

গত ২০ মার্চ রাত ৮টার সময় তারা অস্ত্রের মুখে হায়েচ চালক সাগরকে জিম্মী করে ডাকাতির উদ্দেশ্যে হায়েচটি নিয়ে মানিকগঞ্জের দিকে রওয়ানা হয়।

পরে হায়েচের চালকের দেয়া তথ্য অনুযায়ী টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার কাঠুরিয়া এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা আরো জানায়, তাদের সাথে টাঙ্গাইলের সদর উপজেলার কাকুয়ার ইসমাইল (২৮) ও একই এলাকার আলিম মুন্সি (৪০) মানিকগঞ্জে যোগদানের পরিকল্পনা ছিলো।

গ্রেফতারকৃতদের কাছ থেকে ১টি হ্যান্ডকাফ, একটি পিস্তল সাদৃশ্য বস্তু, একটি সুইস গিয়ার চাকু, পুলিশের একটি ভুয়া পরিচয়পত্র, নগদ এক হাজার টাকা উদ্ধার করা হয়।

এসময় তাদের ব্যবহৃত একটি হায়েচ গাড়ি, পাঁচটি মোবাইল ফোন ও একটি টর্চ লাইট উদ্ধার করা হয়েছে।

তাদের বিরুদ্ধে নাগরপুর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।