টাঙ্গাইলে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে দিনব্যাপী কমিউনিটি পুলিশিং ডে উদযাপিত

টাঙ্গাইলে “পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-জঙ্গী-সন্ত্রাসমুক্ত দেশ গড়ি” শ্লোগানকে সামনে নিয়ে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৬ অক্টোবর) সকালে বৃষ্টি উপেক্ষা করে জেলা পুলিশ ও জেলা কমিউনিটি পুলিশিং কমিটির উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালিটি টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যান থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে পুনরায় শহীদ স্মৃতি পৌর উদ্যান গিয়ে শেষ হয়। এর আগে বেলুন ও ফেষ্টুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল সদর আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আনিসুর রহমান (দাদুভাই) সহ টাঙ্গাইল জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ও টাঙ্গাইল জেলা কমিউনিটি পুলিশিং এর সদস্যবৃন্দ ও সকল শ্রেনী পেশার মানুষসহ স্কুল-কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

দ্বিতীয় পর্যায়ে জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। টাঙ্গাইল জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আনিসুর রহমানের সভাপতিত্বে উক্ত সভায় আলোচনা করেন টাঙ্গাইল টাঙ্গাইল ২ আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, টাঙ্গাইল পৌরসভার কাউন্সিলারবৃন্দ, পিপি এডভোকেট এস আকবর খান ও টাঙ্গাইল জেলা কমিউনিটি পুলিশিং কমিটির প্রধান উপদেষ্টা পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়। অনুষ্ঠানে মূখ্য আলোচনা করেন টাঙ্গাইলে জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম।

পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানটি সঞ্চালন করেন, কমিউনিটি পুলিশিং টাঙ্গাইল জেলা কমিটির সাধারণ সম্পাদক সাইফুজ্জামান সোহেল।

শেষ পর্যায়ে বিকাল ৪টায় টাঙ্গাইল স্টেডিয়ামে টাঙ্গাইল জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যদের মধ্যে এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। খেলাটি গোল শূণ্য ড্র হয়। পরে পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় খেলোয়ারদের মাঝে পুরস্কার বিতরণ করেন। পরে তিনি সকলকে ধন্যবাদ দিয়ে আনুষ্ঠানিক ভাবে সারাদিনের কর্মসূচীর সমাপ্তি ঘোষনা করেন।