টাঙ্গাইল পৌর নির্বাচনে আচরণবিধি লংঘনের অভিযোগ এনেছে বিএনপি

নিজস্ব প্রতিবেদক : আসন্ন টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে আ’লীগ মনোনিত মেয়র প্রার্থীর সিরাজুল হক আলমগীরের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লংঘনের অভিযোগ উঠেছে।

এ বিষয়ে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট অফিসগুলোতে অভিযোগ করেন বিএনপি মনোনিত প্রার্থী মাহমুদুল হক সানু।

লিখিত অভিযোগ থেকে জানা যায়, নির্বাচনী তফসিল ও নির্দেশ অনুযায়ী আগামী ১১ জানুয়ারির পূর্বে আনুষ্ঠানিক কোন প্রকার প্রচার, অফিস স্থাপন, প্রতীকসহ গেট নির্মাণ, প্যান্ডেল নির্মাণ, মার্কাসহ ব্যানার স্থাপন, সকল প্রকার প্রচার কর্মকাণ্ড নিষিদ্ধ।

সেই নিষেধাজ্ঞা লঙঘন  থাকলেও আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী সিরাজুল হক আলমগীর পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় ১৫নং ওয়ার্ডের পুকুর পাড়া; ১৭নং ওয়ার্ডের অরিণ মার্কেট; ১৪নং ওয়ার্ডের ঢাকা রোডস্থ ফায়ার সার্ভিসের উত্তর পাশে অবস্থিত চৌধুরী মার্কেট; ১৬নং ওয়ার্ডের মুসলিম পাড়া; ছোট কালিবাড়ীসহ প্রায় সকল ওয়ার্ডে প্যান্ডেল স্থাপন করে জনসভা; মটর সাইকেল মিছিলসহ বিভিন্ন প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে।

বিএনপি প্রার্থী আরো অভিযোগ করে বলেন, নির্বাচনের নিয়মনীতির তোয়াক্কা না করে সরকার দলীয় ক্ষমতার অপব্যবহার করে নির্বাচনী আচরণবিধি লংঘন করছে।

এতে পৌর নির্বাচনের পরিবেশ নষ্ট হচ্ছে। ভোটারদের মাঝে ভীতিকর অবস্থান সৃষ্টি হচ্ছে যা অবাধ ও সুষ্ঠ এবং নিরপেক্ষ নির্বাচন পরিপন্থী।

এ বিষয়ে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান বলেন, সকল প্রার্থীকে আচরণবিধি লংঘন না করার নির্দেশ দেয়া হয়েছে। এরপরও যদি কেউ তা লংঘন করে তবে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।