ত্রাণ চোরদের আইনি সহায়তা দেবে না টাঙ্গাইলের আইনজীবীরা

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধ করতে সারা বিশ্ব ঘরবন্দী। আর ঘরবন্দী মানুষদের ভরণপোষনের দায়িত্ব নিয়েছে স্ব স্ব দেশের সরকার। দিয়ে যাচ্ছে খাদ্য সহায়তা। জেলা প্রশাসন, স্থানীয় সরকার প্রতিনিধিরা এই সকল ঘরবন্দী মানুষদের কাছে খাবার পৌঁছে দেয়ার দায়িত্ব পালন করছে। এর মধ্যে কিছু দূর্নীতিবাজ জনপ্রতিনিধি স্থানীয় কিছু নেতাদের সহযোগিতায় বা স্থানীয় কিছু আওয়ামী নামধারী নেতা সেই ত্রাণের চাল, ডাল, তেল চুরি করে নিজের আখের গোছানোর পায়তারা করে চলেছেন।

টাঙ্গাইলসহ দেশের বিভিন্ন প্রান্তে এই চোর জনপ্রতিনিধি ও নেতা ধরা খেয়েছে। অনেকেরই লাইসেন্স বাতিল, জরিমানাসহ গণপিটুনি জুটেছে ভাগ্যে।

টাঙ্গাইল জেলা এডভোকেট বার সমিতির আইনজীবীরা সেই সকল চোরদের আইনি সহায়তা না দেয়ার এক যুগান্তকারী সিদ্ধান্ত নিয়েছে। বুধবার সমিতির এক বিশেষ বর্ধিত সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

এ বিষয়ে টাঙ্গাইল জেলা এডভোকেট বার সমিতির সাধারণ সম্পাদক নাছিমুল আখতার নাছিম বলেন, সারা পৃথিবী জুড়ে চলছে মহামারি। সেই সময় বাংলাদেশের বিভিন্ন এলাকায় এাণ সামগ্রী চুরির ঘটনা ঘটছে। টাঙ্গাইলের কোন নেতা, চেয়ারম্যান বা মেয়র, মেম্বার বা কাউন্সিলর, কোন ডিলার বা কোন সরকারী কর্মকর্তা এই সকল এাণ সামগ্রী চুরির সাথে জড়িত হইলে অথবা এাণ সামগ্রী চুরি মামলায় আসামী হইলে টাঙ্গাইল জেলা এডভোকেট বার সমিতির কোন আইনজীবী সেই সব চোর/চোরদের পক্ষে মামলা পরিচালনা করিবেন না মর্মে বিশেষ বর্ধিত সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। অন্য জেলা হইতে কোন আইনজীবী আসলেও টাংগাইলে সেই চোরদের পক্ষে মামলা পরিচালনার সুযোগ দেওয়া হবে না বলেও তিনি জানান।