দোষী ডাক্তারদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে – স্বাস্থ্য সচিব

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইল জেনারেল হাসপাতালে অপারেশনের সময় রোগীর পেটে গজ রেখে সেলাই করার ঘটনায় দোষী ডাক্তারদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য সচিব আব্দুল মান্নান।

শনিবার (১৩ মার্চ) টাঙ্গাইলে নির্মাণাধীন শেখ হাসিনা মেডিক্যাল কলেজের কাজের অগ্রগতি পরিদর্শন ও ছাত্রী নিবাস উদ্বোধনের পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এসময় তিনি বলেন, টাঙ্গাইল জেনারেল হাসপাতালে অপারেশনের সময় রোগীর পেটে গজ রেখে সেলাই করার ঘটনায় পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশ হয়েছে।

ঘটনাটি নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে; তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে; আর কতটা ব্যবস্থা আমরা শক্ত হাতে নিচ্ছি আমার মনে হয় আমার মুখে বলার দরকার নাই।

কমিটিকে সাতদিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া স্বাস্থ্যখাতে যত নৈরাজ্য আছে সব দূর করা হবে বলেও এসময় বলেন তিনি।

সচিব বলেন, করোনাভাইরাসের নতুন ধরনের ব্যাপারে স্বাস্থ্য বিভাগ সতর্ক রয়েছে; বিদেশ থেকে কেউ দেশে এলেই তাকে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করা হয়েছে।

এ পর্যন্ত ৪৫ লাখ মানুষকে করোনার ভ্যাকসিন দেয়া হয়েছে। দেশে আরো তিন কোটি ভ্যাকসিন আনা হচ্ছে; এছাড়া কোভ্যাক্স থেকে আরো চার কোটি ভ্যাকসিন পাওয়ার কথা রয়েছে।

এ সময় টাঙ্গাইল-৫ আসনের এমপি ছানোয়ার হোসেন; টাঙ্গাইল-৪ আসনের এমপি হাসান ইমাম খান সোহেল হাজারী; স্বাস্থ্য বিভাগের ডিজি খন্ধকার সাদেকুর রহমান; টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি; টাঙ্গাইল মেডিকেল কলেজের প্রিন্সিপাল ডা. নুরুল আমিন প্রমুখ উপস্থিত ছিলেন। সম্পাদনা – অলক কুমার