ভূঞাপুরে সরকারি নির্দেশ অমান্য, ক্ষমা চাইলেন ফলদা কলেজের অধ্যক্ষের

সরকারি নির্দেশনা অমান্য করে ক্ষমা প্রার্থনা

ভূঞাপুর প্রতিনিধি : টাঙ্গাইলের ভূঞাপুরে ফলদা শেহাব উদ্দিন ডিগ্রী কলেজে সরকারি নির্দেশনা অমান্য করে জাতীয় পতাকা উত্তোলন করায় লিখিত জবাবে ক্ষমা চেয়েছেন কলেজের অধ্যক্ষ শামছুল আলম।

এর আগে সরকারি নির্দেশ অমান্য করায় তাকে শোকজ করে তার কাছে ব্যাখ্যা চায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস।

গত ১৪ মে সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে দেশের সকল সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখতে প্রজ্ঞাপন জারি করা হয়।

আরো পড়ুন – গ্রাম পুলিশের মুখোমুখি দাঁড়িয়েছে ইউপি চেয়ারম্যান হেকমত শিকদার

সেই নির্দেশ মোতাবেক জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়নি ফলদা শেহাব উদ্দিন ডিগ্রি কলেজে; যাতে সরকারি নির্দেশ অমান্য করা হয়।

এঘটনায় উপজেলা শিক্ষা অফিস কলেজের অধ্যক্ষকে শোকজের পাশাপাশি সরকারি নির্দেশ অমান্য হওয়ার কারণ তিন কর্মদিবসের মধ্যে জানাতে বলে।

জমি বিক্রয় নোটিশ

শিক্ষা অফিসের কারণ দর্শানোর প্রেক্ষিতে কলেজের অধ্যক্ষ ঘটনাটির জন্য ক্ষমা প্রার্থনা করেন এবং ভবিষ্যতে এমন ভুল হবে না মর্মে লিখিত জবাবে জানানো হয়।

আরো পড়ুন – ভূঞাপুরে বালুর ঘাটকে কেন্দ্র করে সংঘর্ষ; আহত অর্ধশতাধিক

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহীনুর ইসলাম জানান, ঘোষিত রাষ্ট্রীয় শোক দিবসে পতাকা অর্ধনমিত না রাখা এবং যথাযথভাবে পালন না করার ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর কলেজের অধ্যক্ষকে এই বিষয়ে লিখিত জবাব চাওয়া হয়।

পরে তিনি লিখিতভাবে ওই ঘটনার জন্য ক্ষমা প্রার্থনা চেয়ে ভবিষ্যতে এমন ভুল হবে মর্মে জানিয়েছে। সম্পাদনা – অলক কুমার