মাভাবিপ্রবিতে ভর্তি লড়াই হবে ১:৮০

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ প্রথম সেমিস্টারের বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বি.ফার্ম এবং বিএসসি (অনার্স) কোর্সের ভর্তি পরীক্ষায় চারটি ইউনিটের ১৫টি বিভাগে ৮১৫ টি আসনের জন্য মোট পরীক্ষার্থী ৬০৩৬৬ জন।

এমসিকিউ পদ্ধতিতে ০৬ ডিসেম্বর সকালে ‘এ’ ইউনিট মোট ২৬ টি কেন্দ্রে ও বিকালে ‘বি’ ইউনিট মোট ৩৪ টি কেন্দ্রে এবং ০৭ ডিসেম্বর সকালে ‘সি’ ইউনিট মোট ১৪টি কেন্দ্রে ও বিকালে ‘ডি’ ইউনিট মোট ৯টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার দিন পরীক্ষার্থীকে প্রবেশপত্রের রঙ্গিন দুইটি কপি ও এইচএসসি/ সমমানের মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে।

এবার প্রতি আসনে ৮০ জন শিক্ষার্থী প্রতিদ্ব›দ্বীতা করবে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে। ‘এ’ ইউনিটের তিনটি বিভাগে ১৭০ টি আসনের জন্য ২১৬১২ জন অর্থাৎ প্রতি আসনে ১২৭ জন, ‘বি’ ইউনিটের ছয়টি বিভাগে ২৯৫ টি আসনের জন্য ২৫৯৫৫ জন অর্থ্যাৎ প্রতি আসনে ৮৮ জন, ‘সি’ ইউনিটের চারটি বিভাগে ২৩০ টি আসনের জন্য ১০৭২৭ জন অর্থ্যাৎ প্রতি আসনে ৪৭ জন এবং ‘ডি’ ইউনিটের তিনটি বিভাগে ১২০টি আসনের জন্য ৭০৭২ জন অর্থ্যাৎ প্রতি আসনে ৫৯ জন শিক্ষার্থী আবেদন করেছে।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন বলেন, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভর্তি পরীক্ষায় জালিয়াতিসহ যেকোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী ও বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্তক রয়েছে।

আসন বিন্যাসসহ ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েব সাইট www.mbstu.ac.bdও www.mbstu-admission.org থেকে জানা যাবে।