মির্জাপুর স্টেশনে একমাসে দুইবার মালবাহী ট্রেনে ডাকাতি

মির্জাপুর রেল স্টেশনের পয়েন্টস ম্যান ইসরাইল হোসেন জানান, মাসখানেক আগে তাদের স্টেশনে ডাকাতরা মালবাহী ট্রেনের চালককে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে টাকা ও মুঠোফোন লুটে নেয়। এসময় তিনি বলেন, এক মাসের মধ্যে মালবাহী দুটি ট্রেনে ডাকাতির ঘটনায় ট্রেন চালকরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। এ ঘটনার পর থেকে নিরাপত্তাহীনতার কারণে চালকরা মির্জাপুর স্টেশনে ক্রসিং দিতে অস্বীকৃতি জানিয়েছেন বলে তিনি জানান।

সোমবার (০২ ডিসেম্বর) দিবাগত রাত দুইটার দিকে ৮/১০ জনের ডাকাত দল ধারালো অস্ত্র নিয়ে ট্রেনের চালকের বগিতে হামলা চালিয়ে ডাকাতির চেষ্টা চালালে মির্জাপুর রেল স্টেশনের পয়েন্টস ম্যান ইসরাইল হোসেন এসব কথা জানান।

জানা গেছে, সোমবার রাতে ঢাকা থেকে ছেড়ে আসা বেনাপোল এক্সপ্রেস ট্রেনকে রাত দুইটার দিকে মির্জাপুর স্টেশনে ক্রসিং দেয়ার জন্য উত্তর বঙ্গ থেকে ছেড়ে আসা মালবাহী একটি ট্রেন অপেক্ষায় থাকে। এসময় ৮/১০ জনের ডাকাত দল ধারালো অস্ত্র নিয়ে মালবাহী ট্রেনটির চালকের কামরায় ডুকে হামলা করে জানালা ও দরজা ভাঙ্গার চেষ্টা করে। চালক চিৎকার করলে রেলের লোকজন এগিয়ে আসেন। এসময় ডাকাতরা পালিয়ে যায়। ১০ মিনিট পর ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।

এ বিষয়ে মির্জাপুর স্টেশনের সহকারী স্টেশন মাস্টার কামরুল হাসান জানান, মালবাহী ট্রেনের চালক এ ঘটনা ঢাকা জিআরপি থানাকে অবহিত করবেন। মির্জাপুর থানা পুলিশকে জানানো হয়েছে কিনা জানতে চাইলে বলেন জানানো হয়নি।

মির্জাপুর ট্রেন স্টেশন ব্যবহারকারী যাত্রী ও স্থানীয়রা অভিযোগ করেন মির্জাপুর ট্রেন স্টেশনকে ঘিরে একটি সঙ্গবদ্ধ অপরাধী চক্র দীর্ঘদিন ধরে ট্রেনের যাত্রীদের অস্ত্রের মুখে জিম্মি করে অর্থ ও মালামাল ছিনতাই করে আসছে।