সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে বাসাইলে মানববন্ধন

বাসাইল প্রতিনিধি : পেশাগত দায়িত্ব পালনকালে বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধি এনায়েত করিম বিজয় সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাসাইল প্রেসক্লাবের সাংবাদিকরা।

সোমবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বাসাইল বাসস্ট্যান্ডের জিরো পয়েন্টে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন চ্যালেন আই’র টাঙ্গাইল জেলা প্রতিনিধি এবং টাঙ্গাইল টুয়েন্টিফোরডটকম’এর প্রধান সম্পাদক মুসলিম উদ্দিন আহমেদ, বাসাইল উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান দৈনিক বর্তমান সময়ের বাসাইল প্রতিনিধি রাশেদা সুলতানা রুবি, প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কাশেম মিয়া, সাবেক সম্পদক এবং দৈনিক মানবজমিনের বাসাইল প্রতিনিধি এমকে ভুইয়া সোহেল, উপজেলা আ’লীগের যুগ্ম-সম্পাদক শফিউল আরেফিন খানশুর সুজন, রফিকুল ইসলামসহ অন্যরা।

প্রেসক্লাবের সম্পাদক মাহমুদুল হাসানের সঞ্চালনায় বক্তারা বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক বিজয় সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন।

দ্রুত সময়ের মধ্যে আসামীদের গ্রেপ্তারের দাবি জানান বক্তারা। মানববন্ধনে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াকর্মীসহ অন্যান্য পেশাজীবীরা অংশ নেয়।

উল্লেখ্য, টাঙ্গাইলের বাসাইলে কাউলজানি ইউনিয়ন পরিষদ সংলগ্ন একটি জমি নিয়ে ইউনিয়ন পরিষদ এবং স্থানীয় একটি সংখ্যালঘু পরিবারের বিরোধ চলে আসছিলো।

বিরোধ নিষ্পত্তির বিষয়টি আদালতে বিচারাধীন রয়েছে। রোববার (৭ ফেব্রুয়ারি) সকালে ওই জমিতে সংখ্যালঘু পরিবারটি ঐদিন ভোরে ঘর তোলার চেষ্টা করে।

এঘটনায় ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান চৌধুরীর উপস্থিতিতে তার লোকজন ঘর তুলতে বাঁধা দেয় এবং নির্মাণাধীন ঘরের কিছু অংশ ভেঙ্গে দেয়।

সেখানে বাংলা ট্রিবিউনের টাঙ্গাইল প্রতিনিধি সাংবাদিক এনায়েত করিম বিজয় ঘটনার ছবি তুলতে থাকেন।

এসময় চেয়ারম্যানের পক্ষের লোকজন এনায়েত করিম বিজয়ের উপর হামলা করে।

স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে বাসাইল স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে টাঙ্গাইল জেলারেল হাসপাতালে ভর্তি করে। সম্পাদনা – অলক কুমার