নাগরপুরের ওসির অপসারণ ও সাংবাদিক বাবুর মুক্তির দাবীতে মানববন্ধন

মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : নাগরপুরের ওসির অপসারণ ও ৭২ ঘন্টার মধ্যে সাংবাদিক বাবুর মুক্তির দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা শাখা।

মঙ্গলবার (২৬ এপ্রিল) বিকেলে জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল শাখার আয়োজনে বঙ্গবন্ধু সেতু-ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের এলেঙ্গা বাসস্ট্যান্ডে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সাংবাদিকরা বলেন, সরকারি বিধি লঙ্ঘন করে সাংবাদিকতা করা চাকরিজীবি রামকৃষ্ণ সাহাকে বাঁচাতে দৈনিক আমার সংবাদের নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি আজিজুল হক বাবুকে ফাঁসানো হয়েছে।

এ জঘন্য কর্মকাণ্ডের সাথে যুক্ত রয়েছেন স্থানীয় সাংসদ, পুলিশ, শিক্ষা কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা।

কোন প্রকার তদন্ত না করেই এক ঘন্টার মধ্যেই সাংবাদিক বাবুকে গ্রেফতার করায় নাগরপুর থানার ওসি সরকার আব্দুল্লাহ আল মামুনকে প্রত্যাহার করতে হবে।

সেইসাথে সুষ্ঠু তদন্তসাপেক্ষে মিথ্যে মামলা প্রত্যাহার ও নি:শ্বর্ত মুক্তির দাবী জানানো হয়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন, জাতীয় সাংবাদিক সংস্থার টাঙ্গাইল জেলা ইউনিটের সহ-সভাপতি শফিকুল ইসলাম বুলবুল।

খবরবাংলা

সঞ্চালন করেন- সাধারণ সম্পাদক মাছুদুর রহমান মিলন।

মানববন্ধনে বক্তব্য রাখেন- কালিহাতী প্রেসক্লাবের সাবেক সভাপতি ও অনলাইন নিউজ পোর্টাল রূপায়ন বাংলার সম্পাদক রশিদ আহম্মেদ আব্বাসী; সাবেক সভাপতি মনিরুজ্জামান মতিন; শাহ্ আলম; স্থানীয় সাপ্তাহিক শোষিতের কণ্ঠের সম্পাদক আলমগীর হোসেন।

এসময় আরো উপস্থিত ছিলেন- ডেইলী নিউজ মেইলের টাঙ্গাইল প্রতিনিধি সুমন ঘোষ; আমার সংবাদের টাঙ্গাইল প্রতিনিধি রাইসুল ইসলাম লিটন; আনন্দ টিভির বিশেষ প্রতিনিধি মেহেদী হাসান চৌধুরী; যুগান্তরের কালিহাতী প্রতিনিধি তারেক আহমেদ, উত্তর টাঙ্গাইল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক, সাংবাদিক আতোয়ার রহমান; সবুজ সরকার; সৈয়দ মহসিন হাবিব সবুজ; মোমিন হোসেন প্রমুখ। সম্পাদনা – অলক কুমার