ছাত্রী উত্যক্তকারী শিক্ষকের বহিস্কারাদেশ বহালের দাবিতে বিক্ষোভ ও স্মারক লিপি প্রদান

টাঙ্গাইলের সদর উপজেলার কাতুলী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্বাস উদ্দিনের বহিস্কারাদেশ বহাল রাখার দাবিতে বিক্ষোভ ও জেলা প্রশাসকের নিকট স্মারক লিপি প্রদান করেছে বিদ্যালয়ের ছাত্রছাত্রী ও এলাকাবাসী।

রবিবার (০২ ফেব্রæয়ারি) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই বিক্ষোভ সমাবেশ করেন বিদ্যালয়ের ছাত্রছাত্রী ও এলাকাবাসী। পরে জেলা প্রশাসকের নিকট ঐ শিক্ষকের বহিস্কারাদেশ বহাল চেয়ে একটি স্মারক লিপি প্রদান করেন তারা।

সমাবেশে বিক্ষোভকারীরা জানান, গত দুই বছর পূর্বে সদর উপজেলার কাতুলী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্বাস উদ্দিনকে ছাত্রী উত্যক্তের অভিযোগে বহিস্কার করা হয়। ঢাকা শিক্ষা বোর্ডের আপীল এন্ড অরবিটেশন বোর্ডে বহিস্কার আদেশ অনুমোদনের জন্য প্রেরণ করেন। কিন্তু বিবাদীর তদবীর ও বাদীর নিস্ক্রিয়তায় ঐ শিক্ষক স্বপদে বহালের রায় পেয়ে যান। এ রায়ের খবর ছড়িয়ে পড়লে ক্ষোভে ফেটে পড়েন বিদ্যালয়ের ছাত্রছাত্রী ও এলাকাবাসী।

এমতাবস্থায় ঘটনাটি তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিয়েছেন জেলা প্রশাসক। এর পূর্বে শিক্ষার্থীরা জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) বজলুর রশিদ স্মারকলিপি গ্রহণ করেন।