নিউ ধলেশ্বরীতে অবৈধ বালু উত্তোলনে হুমকীর মুখে বসতবাড়ী ও শ্মশানঘাট

করোনা আতঙ্কে মানুষ যখন ঘরবন্দি, তখনো বালু খেকোরা থেমে নেই। টাঙ্গাইলের কালিহাতী উপজেলার নিউ ধলেশ্বরী নদীতে ধলাটেঙ্গর এলাকায় অবৈধভাবে ৫টি বাংলা ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে আসছে বালু খেকোরা। ফলে হুমকীর মুখে পড়েছে ওই এলাকার বসতবাড়ী ও শ্মশানঘাট।

জানা যায়, ধলাটেঙ্গর গ্রামের মালেক, আনালিয়াবাড়ী গ্রামের শফিকুল ইসলাম শফি, উজ্জ্বল, সুজন, হাতিয়ায় হামিদ মেম্বার প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে দীর্ঘ দিন যাবত অবৈধভাবে বালু উত্তোলন করে মাটি বিক্রি করে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা। স্থানীয় জনসাধারণ বার বার প্রতিবাদ করে কোন সুফল পাচ্ছে না। বালু খেকোরা স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ার কারণে প্রকাশ্যে কেউ প্রতিবাদ করার সাহস পায় না।

না প্রকাশ না করার স্বার্থে তারা বলেন, বালু উত্তোলনের ফলে যে কোন সময় আমাদের বাড়ী ঘর ধ্বসে যাওয়ার সম্ভাবনা রয়েছে। বালু উত্তোলন বন্ধে প্রশাসনের নিকট জোড় দাবী জানাচ্ছি।

দশকিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক ভূইয়া বলেন, প্রশাসনের লোকজন এসে ভেঙ্গে দেওয়ার একদিন পরেই পুনরায় বালু উত্তোলন শুরু হয়েছে। আমি এ বিষয়ে প্রশাসনকে অবহিত করেছি।

এ বিষয়ে কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার বলেন শামীম আরা নীপা বলেন, বিষয়টি অবগত হলাম। দ্রæত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।