প্রতারণার দায়ে আদম ব্যবসায়ী মোখলেছ কারাগারে

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বাংড়া ইউনিয়ন আ’লীগের সভাপতি ও অলোচিত আদম ব্যবসায়ী এবং প্রতারক মোখলেছুর রহমানকে জেল হাজতে পাঠিয়েছেন আদালত। উপজেলার রতনগঞ্জ গ্রামের ফনিন্দ্র সূত্রধরের ছেলে মদন সূত্রধরের দায়ের করা মামলায় টাঙ্গাইলের চীফ জুডিসিয়াল কালিহাতী আমলী আদালতের বিচারক শামসুল হক বুধবার (১৮ ডিসেম্বর) সকালে এ আদেশ দেন।

জানা যায়, কালিহাতী উপজেলার নাগবাড়ী ইউনিয়নের রতনগঞ্জ গ্রামের ফনিন্দ্র সূত্রধরের ছেলে মদন সূত্রধরকে বিদেশ পাঠানোর নামে প্রতারক আদম ব্যবসায়ী মোখলেছুর রহমান ৩ লাখ ৫০ হাজার টাকা হাতিয়ে নেন। মদনকে বিদেশ না পাঠানোর কারণে প্রতারক মোখলেছের নামে টাঙ্গাইলের আদালতে একটি সি আর মামলা (নং- ২৫৫/১৯) দায়ের করেন। ওই মামলায় মোখলেছের বিরুদ্ধে আদালত গ্রেফতারী পরোয়ানা জারি করলে মোখলেছ বুধবার আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করে। এসময় আদালত তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

এছাড়াও, ওই ইউনিয়নের মোস্তফার কাছ থেকে ২০১৪ সালে ৪ লাখ ৫০ হাজার টাকা, রাসেলের কাছ থেকে ১ লাখ ৭০ হাজার টাকা, মো. শাহ আলমের কাছ থেকে ২ লাখ টাকা, শাহাবুদ্দিনের কাছ থেকে ১৩ সালে ৫ লাখ, একই বছরে জুরান আলী মন্ডলের কাছ থেকে ১ লাখ ৩৫ হাজার টাকা, শফিকুল ইসলামের কাছ থেকে ২০০৮ সালে ১ লাখ ৫০ হাজার টাকা, লাবলুর কাছ থেকে ২০১৩ সালে ৮৫ হাজার টাকা, আবুল কাশেমের কাছ থেকে ১ লাখ ৪৫ হাজার টাকা, সাথী আকতারের কাছ থেকে ২ লাখ টাকা এবং কালিহাতী পৌর এলাকার আবুল হোসেনের কাছ থেকে ৮৫ হাজার টাকা, সাইফুল ইসলামের কাছ থেকে ২০১২ সালে ১ লাখ ৩৪ হাজার টাকা আ’লীগ নেতা মোখলেছুর রহমান কৌশলে হাতিয়ে নেন।

ভূক্তভোগী কয়েকজন জানান, উপজেলার খিলদা গ্রামের মৃত মোসলেম উদ্দিনের ছেলে মোখলেছুর রহমান একজন মিষ্টভাষীর প্রতারক। সে আমাদের ভালো কাজ ও ভালো বেতনের প্রতিশ্রæতি দিয়ে বিদেশে পাঠানোর কথা বলে। আমরা চুক্তি মোতাবেক টাকাও পরিশোধ করি কিন্তু এখনো আমাদের বিদেশে না পাঠিয়ে বিভিন্ন তালবাহানা করতে থাকে। কখনো কখনো হুমকিও দেয় সে।

অপরদিকে কালিহাতী পৌর এলাকার ভূইয়া কামার্থী গ্রামের আবুল হোসেন ভূইয়ার নিকট থেকে তার ছেলে জাহাঙ্গীর আলমকে বিদেশ পাঠানোর নামে ২ লাখ ৭০ হাজার টাকা কৌশলে মোখলেছ হাতিয়ে নেয়।