টাঙ্গাইলে জেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন; একাংশের প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইলে জেলা বিএনপি’র আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।

এতে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খানকে আহবায়ক ও মওলানা আবদুল হামিদ খান ভাসানীর নাতি মাহমুদুল হক সানুকে সদস্য সচিব করে এ কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (৩ নভেম্বর) বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রেজভী এ কমিটির অনুমোদন দেন।

এদিকে বৃহস্পতিবার (৪ নভেম্বর) বিকেলে নবগঠিত কমিটিকে প্রত্যাখান করে টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে একাংশের নেতাকর্মীরা।

৪৬ সদস্য বিশিষ্ট কমিটির যুগ্ম-আহবায়করা হলেন, হাসানুজ্জামিল শাহীন; ফরহাদ ইকবাল; কাজী শফিকুর রহমান লিটন; অমল ব্যানার্জী ও দেওয়ান সফিকুল ইসলাম।

অ্যাডভোকেট আহমেদ আযম খান বলেন, ‘আমাকে দায়িত্ব দেয়া হয়েছে; আগামী ৯০ দিনের মধ্যে কাউন্সিলের মাধ্যমে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

যুগ্ম-আহবায়ক অমল ব্যানার্জী বলেন, কমিটি অনুমোদন হওয়ায় সাধারণ নেতাকর্মীদের মধ্যে আনন্দ বিরাজ করছে। আমরা সবাইকে নিয়ে কাজ করতে চাই।

এদিকে বৃহস্পতিবার বিকেলে প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে বিদায়ী কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ও আহবায়ক কমিটির সদস্য ছাইদুল হক ছাদুর নেতৃত্বে একাংশের নেতাকর্মীরা সংবাদ সম্মেলন করেন।

এসময় তারা বলেন, একটি স্বার্থন্বেষী মহল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ভুল বুঝিয়ে আওয়ামী দোষরদের দিয়ে এ আহবায়ক কমিটি গঠন করেছে।

আমরা কমিটি প্রত্যাখান করছি। ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীদের সমন্বয়ে জেলা কমিটির পুনর্গঠনের দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আহবায়ক কমিটির সদস্য আবুল কাশেম; সাবেক সহ-সভাপতি সাদেকুল আলম খোকা; যুগ্ম-সম্পাদক খন্দকার আনিসুর রহমান ও মৎস্য বিষয়ক সম্পাদক সালাউদ্দিন আহমেদ প্রমুখ।

উল্লেখ্য, এর আগে ২০১৭ সালের জুন মাসে শামছুল আলম তোফাকে সভাপতি ও ফরহাদ ইকবালকে সাধারণ সম্পাদক করে জেলা কমিটি গঠন করা হয়। সম্পাদনা – অলক কুমার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *