নাগরপুরের ধুবুরিয়া ইউনিয়ন আ’লীগের সভাপতিকে বহিষ্কার

নাগরপুর প্রতিনিধি : টাঙ্গাইলের নাগরপুরের ধুবরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোকছেদুর রহমান রিপনকে বহিষ্কার করা হয়েছে।

তৃতীয় ধাপে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে দল থেকে তাকে বহিষ্কার আদেশ দেওয়া হয়েছে।

সূত্রে জানা যায়, বহিস্কৃত আওয়ামী লীগের সভাপতি দলীয় সিদ্ধান্ত অপেক্ষা করে দলীয় প্রার্থীর বিরোধিতা সহ ভিন্নমতের প্রার্থীদের পৃষ্ঠপোষকতা করেন।

এ কারণে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায়, কেন্দ্রের নির্দেশে তদন্ত সাপেক্ষে তাকে কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্ত ও গঠণতন্ত্রের ৪৭ (ঠ) ধারা মোতাবেক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির পদ থেকে তাকে বহিষ্কার করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের দলীয় প্যাডে সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত বহিষ্কারসহ অব্যাহতি প্রদান করা হয়েছে বলে জানা গেছে।

চলতি বছরের ০৭ জানুয়ারি উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাকিরুল ইসলাম উইলিয়াম ও সাধারণ সম্পাদক মো, কুদরত আলী স্বাক্ষরিত দলীয় প্যাডে তাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার ও অব্যাহতি প্রদান করেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাকিরুল ইসলাম উইলিয়াম ও সাধারণ সম্পাদক মো, কুদরত আলী জানান, আমরা ইউনিয়ন পর্যায় থেকে দলের বিরুদ্ধে কাজ করা বেশ কিছু নেতা-কর্মীর নাম পেয়েছি।

তদন্ত করে তাদের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়ায়; কেন্দ্রের নির্দেশে উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক ভাবে ব্যবস্থা গ্রহণ করেছে।

এ বহিষ্কারাদেশ চলমান রয়েছে, অভিযুক্ত নেতাকর্মীদের বিরুদ্ধে আনীত অভিযোগ যাচাই পূর্বক তাদেরকে দল হতে বহিষ্কার করা হচ্ছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাকিরুল ইসলাম উইলিয়াম আরো জানান, আমাদের নিকট আরো দরখাস্ত জমা রয়েছে।

পর্যায়ক্রমে বাকি আরো ছয়টি ইউনিয়নে নেতাকর্মীদেরও বহিষ্কারাদেশ পাঠানো হবে।

তিনি বলেন, দলের স্বার্থে দলের ব্যানারে কোন অপশক্তি বা বিরোধীদের দলে ঠাঁই নেই।

সম্পাদনা – অলক কুমার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *