টাঙ্গাইলে ট্রাফিক ও মহাসড়ক পুলিশের শরীরে ‘বডি ওর্ন ক্যামেরা’

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক কেন্দ্রিক সম্প্রতি সময়ে যেসকল অপরাধ সংঘটিত হয়েছে; সেই সকল অপরাধ নিয়ন্ত্রণ ও পুলিশ সদস্যরা কীভাবে তাদের দায়িত্ব পালন করছে; তা পর্যালোচনা করার জন্য টাঙ্গাইলে ট্রাফিক পুলিশ ও মহাসড়ক কেন্দ্রিক থানার কর্মকর্তাদের দিয়ে ‘বডি ওর্ন ক্যামেরা’র প্রচলন শুরু করা হয়েছে।

তিনি আরো জানান, পাইলট প্রজেক্ট হিসেবে টাঙ্গাইল জেলায় ৪২টি ‘বডি ওর্ন ক্যামেরা’ সংযোজিত করা হলো।

এই ক্যামেরার মাধ্যমে পুলিশ সদস্যরা যেমন কাজের জবাবদিহিতায় আসবে; তেমনিভাবে অপরাধীরা কোনো প্রকার অপরাধ করে যেনো পার না পায়; তাদেরকে আইনের আওতায় আনার জন্যই আমাদের এ আয়োজন।

‘দক্ষ পুলিশ, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে টাঙ্গাইল জেলা পুলিশে সংযোজিত হয়েছে অত্যাধুনিক ‘বডি ওর্ন ক্যামেরা’।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইল শহরের নিরালা মোড় এলাকায় পুলিশ সদস্যদের মাঝে এই ক্যামেরা বিতরণ করেন টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার।

‘বডি ওর্ন ক্যামেরা’ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) কাজী নুসরাত এদীব লুনা; অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) জয়ব্রত পাল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মুহাম্মদ সরোয়ার হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা। সম্পাদনা – অলক কুমার